২৭ জানুয়ারি, ২০২০ ১৩:৫২

নতুন দায়িত্বে প্রিন্স উইলিয়াম

অনলাইন ডেস্ক

নতুন দায়িত্বে প্রিন্স উইলিয়াম

ফাইল ছবি

প্রিন্স উইলিয়ামকে নতুন রাজকীয় দায়িত্ব দিয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। ডিউক অব ক্যামব্রিজকে স্কটল্যান্ডের জাতীয় গির্জা দ্য চার্চ অব স্কটল্যান্ডের সাধারণ পরিষদের লর্ড হাইকমিশনার নিয়োগ দেওয়া হয়েছে। কিনসিংটন প্যালেসের টুইট বার্তার উদ্ধৃতি দিয়ে সিএনএনের প্রতিবেদনে এ বিষয়টি জানানো হয়েছে। 
রবিবার রাজকীয় এক ফরমান জারির মাধ্যমে উইলিয়ামকে এ দায়িত্ব দেওয়া হয়। ছোট নাতি প্রিন্স হ্যারি ও নাতবৌ মার্কিন অভিনেত্রী মেগান মার্কল রাজপরিবার ছাড়ার এক সপ্তাহের মাথায় রানি নতুন এ নিয়োগ দিলেন। সম্প্রতি প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান মার্কল রাজপরিবারের দায়িত্ব থেকে যান। সম্প্রতি রাজদায়িত্ব ছেড়ে তারা স্বাধীন জীবনযাপনের সিদ্ধান্ত জানান। 
রাজপরিবারের ওয়েবসাইটে বলা হয়েছে, প্রতিবছর লর্ড হাইকমিশনার নিয়োগ দেন রানি। এরই ধারাবাহিকতায় এ নিয়োগ দেওয়া হয়েছে। ওয়েবসাইটের তথ্য মতে, নতুন দায়িত্বে রাজ্য ও চার্চের মধ্যকার সম্পর্ক দেখভাল করবেন প্রিন্স উইলিয়াম।
ওয়েবসাইটে বলা হয়, দ্য চার্চ অব স্কটল্যান্ড এক ধরনের প্রেসবিটেরিয়ান গির্জা, যেখানে যিশুখ্রিস্টকে একই সঙ্গে গির্জার রাজা ও প্রধান ভাবা হয়। গির্জাটি পুরোপুরি স্বায়ত্তশাসিত এবং স্থানীয় পর্যায়ে কার্ক সেশন ও জাতীয় পর্যায়ে জেনারেল অ্যাসেম্বলির মাধ্যমে পরিচালিত হয়। 
বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর