শিরোনাম
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:০৭

এবার মুখোমুখি হচ্ছেন অমিত শাহ-মমতা

অনলাইন ডেস্ক

এবার মুখোমুখি হচ্ছেন অমিত শাহ-মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় (বামে) ও অমিত শাহ।

অমিত শাহ, ভারতের বর্তমান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনিই দেশটির বিতর্কিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর অন্যতম কাণ্ডারি। আর ওই আইনের বিরোধিতার অন্যতম মুখ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুজন এবার মুখোমুখি হতে চলেছেন।

গত মাসেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন মমতা। আর আগামী ২৮ ফেব্রুয়ারি মমতা মুখোমুখি হচ্ছেন মোদির প্রধান সেনাপতি অমিত শাহ’র।

ভারতের  জাতীয় নিরাপত্তা এবং সীমান্ত পরিস্থিতি নিয়ে প্রতি বছর বৈঠক হয়ে থাকে। গত বছর এই বৈঠক হয়েছিল নবান্নতে। সেই বৈঠকে ছিলেন রাজনাথ সিংও। 

জানা গেছে, এবারের এই বৈঠক হবে ভুবনেশ্বরে। আর সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছে।

বৈঠক ছাড়াও তার সঙ্গে আলাদা ভাবে কথা বলতে পারেন বলেও জানা গিয়েছে। তবে সরকারি সূত্রে এখনও কিছু জানানো হয়নি। সিএএ নিয়ে কেবল মোদী নয় সমান ভাবে তৃণমূল সুপ্রিমো আক্রমণ করেছেন অমিত শাহকেও। যদিও তারই মাঝে প্রধানমন্ত্রীর সঙ্গে তার বৈঠককে নিশানা করেছিল বিরোধী রাজনৈতিক দলগুলি। আবার স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠক করলে বিরোধীরা নতুন অস্ত্র পাবে কিনা তা সময় বলবে।

সোমবার দুপুরে রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। 

ঘণ্টাখানেক বৈঠকের পর রাজ্যপাল টুইট করেন, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ঘণ্টাখানেক দারুণ কথা হলো'। তিনি রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গেও দেখা করেছিলেন। যার পরে রাজ্যপাল জানিয়েছিলেন সন্তোষজনক আলোচনা হয়েছে। এখন দেখার এই বৈঠকে কী নিয়ে আলোচনা হয়।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর