২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪১

৮৫ হাজার টাকার বিনিময়ে ভাল্লুক শিকারের অনুমতি পেলেন ট্রাম্পপুত্র!

অনলাইন ডেস্ক

৮৫ হাজার টাকার বিনিময়ে ভাল্লুক শিকারের অনুমতি পেলেন ট্রাম্পপুত্র!

শিকার ধরার জন্য ফাঁদ পেতেছেন ট্রাম্প জুনিয়র।

মার্কিন যুক্তরাষ্ট্রের আলাস্কা প্রদেশের উত্তর-পশ্চিমে বিখ্যাত নর্থ আমেরিকান ভাল্লুক (বাদামি রঙের) শিকার করার জন্য প্রয়োজন মাত্র ১ হাজার ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৮৫ হাজার টাকা। সঙ্গে থাকতে হবে লটারি ভাগ্যও। প্রথমটিতে সমস্যা হওয়ার কথা নয় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের। যেখানে সমস্যা, সেই লটারিতেও অবশ্য উতরে গেলেন ট্রাম্পপুত্র। এখন বাদামি রঙের ভাল্লুক শিকারে আর বাধা থাকলো না তার।

আন্তর্জাতিক গণমাধ্যমে খবর, আলাস্কার বেরিং উপকূল অঞ্চলে এই ভাল্লুকের যথেষ্ট উপদ্রব রয়েছে। তবে স্থানীয় ছাড়াও বাইরের কেউ শিকার করতে পারবেন- এমন উদ্যোগ নিয়েছে আলাস্কার প্রশাসন। ২৭টি এমন এলাকায় ভাল্লুক শিকারের অনুমতির জন্য আবেদন জানিয়েছিলেন ট্রাম্প জুনিয়র-সহ তিনজন।

আলাস্কার বন বিভাগের পক্ষ থেকে জানা গেছে, লটারির মাধ্যমেই নির্বাচিত হয়েছেন প্রেসিডেন্ট-পুত্র। এরপর হাজার মার্কিন ডলার এবং ১৬০ ডলার (শিকারের লাইসেন্স) দিলেই ভল্লুক শিকারে যেতে পারবেন ট্রাম্প জুনিয়র।

প্রসঙ্গত, ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এর আগেই শিকার করতে আলাস্কা এবং কানাডার বহু এলাকায় সফর করেছেন। চলতি বছরের শেষেও হরিণ ও হাঁস শিকারে ফের আলাস্কা আসার কথা তার।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর