শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৪৫
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৫০

দিল্লিতে সংঘর্ষে নিহত ২৩, শান্তি চেয়ে মোদির টুইট

অনলাইন ডেস্ক

দিল্লিতে সংঘর্ষে নিহত ২৩, শান্তি চেয়ে মোদির টুইট

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে সহিংসতার ঘটনা ঘটেছে। সোমবার শুরু হওয়া উত্তেজনা ও সংঘর্ষে এখন পর্যন্ত অন্তত ২৩ জন নিহত ও দেড় শতাধিক লোক আহত হয়েছেন বলে জানা গেছে। এই সহিংসতার চারদিন পর অবশেষে সরব হয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ বুধবার বিকেলে এক টুইটবার্তায় দিল্লিবাসীকে শান্ত হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।  

টুইট করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, 'আমার ভাই ও বোনদের দিল্লিতে শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায়ের আবেদন জানাচ্ছি। এছাড়া আমার দফতর পরিস্থিতির ওপর নজর রাখছে। আশা করি সবাই শান্তি বজায় রাখবেন।'

এনডিটিভির অনলাইন সংস্করণে বলা হয়, গত রবিবার থেকে উত্তরপূর্ব দিল্লিতে ছড়িয়ে পড়া সহিংসতায় ২৩ জন নিহত ও শতাধিক আহতের খবর পাওয়া গেছে। 

আগামী এক মাসের জন্য ওইসব অঞ্চলে জারি করা হয়েছে কার্ফু। মঙ্গলবার রাতে পরিস্থিতি পর্যালোচনায় উত্তরপূর্ব দিল্লির ডিসিপি'র সঙ্গে পর্যালোচনা বৈঠক করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। তামিলনাড়ু সফর বাতিল করে দফায় দফায় বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই পরিস্থিতির মধ্যে এদিন সকালে নিরাপত্তা সংক্রান্ত সংসদীয় কমিটি বৈঠকে বসবে। সেই বৈঠকে অজিত ডোভাল পরিস্থিতি পর্যালোচনার সাম্প্রতিক পর্যবেক্ষণ তুলে ধরেছেন বলে জানা গেছে। 

শান্তি চেয়ে টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী আরও বলেন, 'দীর্ঘ পর্যালোচনা বৈঠক হয়েছে। পুলিশ-সহ অন্য নিরাপত্তা বাহিনী শান্তি ও সম্প্রীতি বজায়ে তৎপর। শান্তি ও সম্প্রীতি আমাদের দেশের কেন্দ্রীয় আবেগ। এখন সবার আগে গুরুত্বপূর্ণ দিল্লিতে শান্তি ও স্থিতাবস্থা ফিরিয়ে আনা। 
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর