শিরোনাম
প্রকাশ : ৫ আগস্ট, ২০২০ ০৩:৫৮
আপডেট : ৫ আগস্ট, ২০২০ ০৪:০০

ঠিক যেন পরমাণু বিস্ফোরণ ঘটল, লেবাননে বহু হতাহত (ভিডিও)

অনলাইন ডেস্ক

ঠিক যেন পরমাণু বিস্ফোরণ ঘটল, লেবাননে বহু হতাহত (ভিডিও)

ভয়ঙ্কর বিস্ফোরণ। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল বহুদূর পর্যন্ত শোনা যায় সেই শব্দ। কালো ধোঁয়াতে ঢেকে যায় গোটা আকাশ। এমনকি আশেপাশের বহু বাড়িতে আগুন ধরে যায় এই ঘটনার পর। যদিও এখনও পর্যন্ত দাউ দাউ করে জ্বলছে গোটা এলাকা।

যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। আকাশ থেকেও চলছে আগুন নেভানোর কাজ। মঙ্গলবার দুপুরের ওই শক্তিশালী বিস্ফোরণে ৬০ জন নিহত হয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে স্কাই নিউজ।

অন্যদিকে, প্রায় তিন হাজারেরও মানুষ এ বিস্ফোরণে আহত হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সিবিএস নিউজ।

তবে লেবাননের রেড ক্রসের এক কর্মকর্তা জানিয়েছেন, বিস্ফোরণের যে তীব্রতা ছিল তাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হবে। ওই কর্মকর্তার আশঙ্কা, ভয়ঙ্কর এই বিস্ফোরণে বহু মানুষের প্রাণহানি হতে পারে।

অন্যদিকে, স্থানীয় মানুষজন জানাচ্ছে, বিস্ফোরণের ধরণ পরমাণু বিস্ফোরণ ঘটার মতো ছিল। তীব্রতাওই ছিল ভয়ঙ্কর। এক নিমেষে যেন ধ্বংসস্তুপে পরিণত হল গোটা এলাকাটা। কিছু বুঝে ওঠার আগেই ভেঙে পড়ল ঘর-বাড়ি, জানালা। রক্তাক্ত অবস্থায় মানুষ ঘুরে বেড়াচ্ছে রাস্তায়।

২০২০-র একের পর এক ধ্বংস যজ্ঞে যোগ হল লেবাননের হৃদয় বিদারক ছবি। ইতিমধ্যেই লেবাননে জাতীয় শোক ঘোষণা করা হয়েছে। সাবেক প্রধানমন্ত্রীর বাড়িও ভেঙে চুরমার। কোনও রকমে প্রাণে বেঁচেছেন তিনি। সূত্র : কলকাতা ২৪x৭।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর