শিরোনাম
প্রকাশ : ৯ আগস্ট, ২০২০ ১৭:১৫

স্বাস্থ্যসেবা নিয়ে মিথ্যাচার, প্রশ্ন করায় ক্ষেপে গেলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

স্বাস্থ্যসেবা নিয়ে মিথ্যাচার, প্রশ্ন করায় ক্ষেপে গেলেন ট্রাম্প

এক প্রশ্নের পরিপ্রেক্ষিতে হঠাৎ করেই ক্ষেপে গেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুধু তাই নয় সংবাদ সম্মেলন থেকে চলে গেলেন তিনি। শনিবার নিউ জার্সির বেডমিনস্টারে সংবাদ সম্মেলনে এক সাংবাদিক প্রবীণ স্বাস্থ্যসেবা নিয়ে মিথ্যাচারের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানানোর পর এ ঘটনা ঘটে।

প্রবীণদের স্বাস্থ্যসেবা সংক্রান্ত বিল পাস নিয়ে ট্রাম্প এখন পর্যন্ত ১৫০ বারের বেশি মিথ্যাচার করেছেন বলে দাবি করেন সিবিএস নিউজের হোয়াইট হাউস প্রতিনিধি পওলা রেইড।

সাংবাদিক ট্রাম্পের কাছে জানতে চান, কেন আপনি বারবার বলছেন যে, প্রবীণ চয়েস আপনি পাস করিয়েছেন?  এর জবাব না দিয়ে অন্য সাংবাদিকের প্রশ্নের জবাব দেয়ার চেষ্টা করেন ট্রাম্প। তখন ওই সাংবাদিক বলেন, আপনি বলছেন যে, ভেটেরানস চয়েস প্রোগ্রাম (ভিসিপি) পাস করিয়েছেন। কিন্তু এটা ২০১৪ সালে পাস হয়েছে...এটি আপনার মিথ্যা বিবৃতি। 

সাংবাদিকের এমন মন্তব্যের পর সংবাদ সম্মেলনে মাঝপথে থামিয়ে দিয়ে আকস্মিকভাবে সংবাদ সম্মেলনস্থল থেকে বেরিয়ে যান তিনি। 

ট্রাম্প সংবাদ সম্মেলনে দাবি করেন, একমাত্র তিনিই প্রবীণ চয়েস কর্মসূচি পাস করেছেন। অন্যরা দশকের পর দশক এটি পাস করার চেষ্টা করেছে। কিন্তু কোনও প্রেসিডেন্টই এটি পাস করাতে সক্ষম হননি। তিনি এটি করতে পেরেছেন। 

মূলত ২০১৪ সালে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ভেটেরানস চয়েস প্রোগ্রাম (ভিসিপি) বিলে স্বাক্ষর করলে সেটি আইনে পরিণত হয়।

এই আইনে বলা আছে, যুক্তরাষ্ট্রের বৃহত্তম সমন্বিত প্রবীণ স্বাস্থ্যসেবা ব্যবস্থার বাইরে থাকা যোগ্য প্রবীণরা সরকারি চিকিৎসাসেবা পাবেন। সাবেক দুই সিনেটর ভার্মন্টের বার্নি স্যান্ডার্স এবং অ্যারিজোনার প্রয়াত জন ম্যাককেইনের যৌথ উদ্যোগে তৎকালীন সরকার এই সিদ্ধান্ত নেয়। কিন্তু প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে এই সিদ্ধান্তের সমালোচনা করে আসছিলেন ট্রাম্প।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর