শিরোনাম
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১২:৩৬
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১২:৩৯

জনপ্রিয়তার অনন্য নজির, করোনায় মৃত্যুর ২ সপ্তাহ পরও মেয়র নির্বাচিত!

অনলাইন ডেস্ক

জনপ্রিয়তার অনন্য নজির, করোনায় মৃত্যুর ২ সপ্তাহ পরও মেয়র নির্বাচিত!
আয়োন আলিমান

বিশ্বব্যাপী তাণ্ডব চালাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসের প্রকোপে বিশ্বে প্রতি মুহূর্তে ঘটছে নানা ধরনের আবেগময় ঘটনা। এমনই একটি ঘটনা ঘটল রোমানিয়ায়। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যাওয়ার পরও নির্বাচনে বিশাল জয় পেয়েছেন দেশটির এক মেয়র! খবর বিবিসি ও রয়টার্সের।

মৃত্যুর দুই সপ্তাহ পরও এতটুকু জনপ্রিয়তা কমেনি আয়োন আলিমানের। সমর্থকদের কাছে যেন তিনি এখনও জীবিত! তৃতীয়বারের মতো রোমানিয়ার দক্ষিণাঞ্চলের দেভেসেলু গ্রামের মেয়র নির্বাচিত হয়েছেন তিনি। যেনতেন জয় নয়, মোট ভোটের ৬৪ শতাংশই পেয়েছেন আলিমান।

করোনাভাইরাসের লক্ষণ নিয়ে গত ১৫ সেপ্টেম্বর রাজধানী বুখারেস্টে মৃত্যু হয় আলিমানের। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি’র খবরে বলা হয়েছে, ব্যালট পেপার আগেই ছাপানো হয়ে যাওয়ায় ব্যালট পেপার থেকে তার নাম প্রত্যাহার করা যায়নি।

রয়টার্সের খবরে বলা হয়েছে, যেহেতু বিজয়ী আলিমান বেঁচে নেই তাই সেখানে আবার নির্বাচন আয়োজন করা হবে। নির্বাচনের ফল ঘোষণার পরই স্থানীয়রা তার সমাধিতে গিয়ে সম্মান প্রদর্শন করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, গ্রামবাসীদের বিশাল একটি দল আলিমানের সমাধিপ্রস্তর ঘিরে ভিড় করে দাঁড়িয়ে আছেন। তাতে এক এক গ্রামবাসী বলেন, “এটা তোমার জয়।”

আলিমানকে নিয়ে স্থানীয় এক টেলিভিশনকে এক নারী সমর্থক বলেন, “আমাদের জন্য তিনি ছিলেন সত্যিকারের মেয়র। তিনি গ্রামটাকে আগলে রাখতেন। সব ধরনের আইনকানুন মানতেন। তাকে আবার মেয়র হিসেবে দেখব না, এটা আমি ভাবতে পারছি না।”

নৌবাহিনীর সাবেক অফিসার আলিমান ছিলেন বামপন্থী সোশ্যাল ডেমোক্র্যাট পার্টি’র সদস্য।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর