শিরোনাম
প্রকাশ : ২০ অক্টোবর, ২০২০ ০৩:২৮
আপডেট : ২০ অক্টোবর, ২০২০ ১১:৪৮

বড় ঝড়ের আশঙ্কা, চলতি সপ্তাহেই আছড়ে পড়তে পারে ‘বারবারা’

অনলাইন ডেস্ক

বড় ঝড়ের আশঙ্কা, চলতি সপ্তাহেই আছড়ে পড়তে পারে ‘বারবারা’

চলতি সপ্তাহে বড় ঝড় ও বৃষ্টির দাপট দেখতে চলেছে ব্রিটেনের একাধিক এলাকা। এমনই আশঙ্কার কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা। সেখানকার আবহাওয়া অফিস জানাচ্ছে, ঝড়ের গতি ও অভিমুখ পর্যালোচনা করতে কাজ করছে তাদের বিশেষজ্ঞ টিম। তবে আপাতত মনে করা হচ্ছে চলতি সপ্তাহের বুধবার সম্ভবত দক্ষিণ পূর্ব এবং মধ্য ইংল্যান্ডে ভারী বৃষ্টিপাত হতে পারে।

স্পেনের আবহাওয়াবিদরা এই ঝড়ের নাম রেখেছেন বারবারা। আশঙ্কা করা হচ্ছে, তীব্র বেগে ঝড়ো হাওয়া প্রবাহের সঙ্গে ভারী বৃষ্টিপাত ইউরোপের বেশ কিছু এলাকায়, যেমন পর্তুগাল এবং স্পেনের বিভিন্ন অঞ্চলে প্রচণ্ড প্রভাব ফেলতে পারে বারবারা।

ঝড়ের আশঙ্কা থেকে স্কটল্যান্ড এবং উত্তর আয়ারল্যান্ডে ইতিমধ্যেই সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়াবিদদের বক্তব্য, ইংল্যান্ডে এই ঝড়ের মূল প্রভাব নাও পড়তে পারে। তবে তারা স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, এই ঝড় এখনও তৈরি হচ্ছে, তাই এর গতিপ্রকৃতি এখনও অনিশ্চিত।

উল্লেখ্য, অ্যালেক্স-এর ধাক্কা সামলে উঠতে না উঠতেই বারবারা নামে ফের এই ঝড়ের কবলে পড়তে চলেছে ইউরোপ। আশঙ্কা করা হচ্ছে, ফ্রান্স, স্পেন এবং পর্তুগালের বেশ কিছু এলাকায় ঝড়ের গতিবেগ ১০০ কিমিরও বেশি উঠতে পারে। সূত্র : ডেইলি মেইল ও ক্রোনিক্যাল লাইভ।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর