শিরোনাম
প্রকাশ : ২১ নভেম্বর, ২০২০ ১৭:১৯
আপডেট : ২১ নভেম্বর, ২০২০ ১৯:২৫

পাকিস্তানের করাচিও একদিন ভারতের অংশ হবে : দেবেন্দ্র ফড়নবিস

অনলাইন ডেস্ক

পাকিস্তানের করাচিও একদিন ভারতের অংশ হবে : দেবেন্দ্র ফড়নবিস
ফাইল ছবি

পাকিস্তানের করাচিও একদিন ভারতের অংশ হবে বলে দাবি করেছেন ভারতের মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তিনি বলেছেন, আমরা অখণ্ড ভারতের ধারণায় বিশ্বাসী এবং আমাদের বিশ্বাস যে করাচি একদিন ভারতেরই অংশ হবে। খবর সংবাদ প্রতিদিনের।

গত বৃহস্পতিবার মুম্বইয়ের বান্দ্রা এলাকায় থাকা করাচি সুইটসের নাম পরিবর্তন করার জন্য দোকানের মালিককে হুমকি দেন শিব সেনার স্থানীয় এক নেতা। মারাঠি ভাষায় কোনও ভারতীয় নাম দিতে নির্দেশ দেয়। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়। যে বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়েই একথা বলেন দেবেন্দ্র ফড়নবিশ।

এর আগে, এই মাসের প্রথম দিকে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইট করেছিলেন, পাকিস্তান অবৈধভাবে গিলগিট ও বালটিস্তানকে দখল করে এখন ওই অঞ্চলটিকে রাজ্য বানাতে চাইছে। কিন্তু, এই বিষয়ে আমাদের সরকার শুধু দুটো কথা বলতে চায়। তা হল পাকিস্তান অধিকৃত কাশ্মীর থেকে গিলগিট-বালটিস্তান, পুরো অঞ্চলটাই ভারতের অবিচ্ছেদ্য অংশ। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর সেখানে প্রচুর উন্নয়নমূলক কাজ করেছে এনডিএ সরকার। এটাই দেখেই ভারতে অন্তর্ভুক্ত হওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মানুষরা।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর