শিরোনাম
প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:৩১
আপডেট : ২ ফেব্রুয়ারি, ২০২১ ১১:০৭
প্রিন্ট করুন printer

কনে পক্ষের পেশাই বিয়ের ফাঁদে বর পক্ষকে নিঃস্ব করে দেয়া

অনলাইন ডেস্ক

কনে পক্ষের পেশাই বিয়ের ফাঁদে বর পক্ষকে নিঃস্ব করে দেয়া
প্রতীকী ছবি

বিয়ে নিয়ে প্রতরণা নতুন কিছু নয়। কখনো কনে পক্ষ, আবার কখনো পাত্র পক্ষ উভয়ই প্রতারিত হন। তবে এবার ভারতের রাজস্থানের জালোর জেলার এক ঘটনায় চোখ কপালে উঠেছে ভারতীয় পুলিশের। বরের পরিবার থেকে মোটা অঙ্কের অর্থ আদায় করে পালিয়ে যাওয়ার অভিযোগ অভিযুক্ত চক্রের বিরুদ্ধে। 

পুলিশ ওই চক্রের মা-ছেলেসহ তিনজনকে গ্রেফতার করেছে। একই সঙ্গে এই চক্রে জড়িত অন্যান্য ব্যক্তিদের খোঁজেও জিজ্ঞাসাবাদ করতে হচ্ছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা অন্য রাজ্য থেকে কনে নিয়ে আসত। এরপর বিয়ে করে বরের থেকে মোটা অঙ্কের টাকা আদায় করে পালিয়ে যেত অভিযুক্তরা। প্রেমা রাম নামে এক ব্যক্তি পুলিশের কাছে অভিযোগ করতেই পুরো প্রতারণার ব্যাপারটা সামনে আসে। 

তার অভিযোগ, কিছু লোক মহারাষ্ট্র রাজ্যের এক মারাঠা মেয়েকে তাদের সমাজের মেয়ে বলে তার সঙ্গে বিয়ে দেয়, এরপরে ৮ লক্ষ ৫০ হাজার রুপি নিয়ে পালিয়ে যায়। অভিযুক্তদের অনুসন্ধানের জন্য পুলিশ সুপার নরেন্দ্র সিং দেওরার নেতৃত্বে একটি পুলিশ টিম গঠন করা হয়। নানান অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে ওই প্রতারক দলকে গ্রেফতার করে পুলিশ।

দেখা যায় এক বা দু’জন না। গোটা ঘটনায় জড়িত ছিল বেশ কয়েকজন। বিয়ের প্রলোভন দেখিয়ে বহু মানুষকে নিঃস্ব করেছে তারা। পুলিশ অভিযুক্তদের আটকের পর তাদের থেকে ৭ লক্ষ রুপিও উদ্ধার করে। এই গ্যাংয়ে অন্য আরও কারা জড়িত রয়েছে তা জানতে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। সূত্র : কলকাতা টোয়েন্টিফোর।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর