শিরোনাম
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:৫৩
প্রিন্ট করুন printer

স্মার্ট সিটি প্রকল্প: শ্রীনগরে তথ্য প্রদর্শন করছে এলইডি স্ক্রিন

অনলাইন ডেস্ক

স্মার্ট সিটি প্রকল্প: শ্রীনগরে তথ্য প্রদর্শন করছে এলইডি স্ক্রিন

ভারত সরকারের স্মার্ট সিটি প্রকল্পের অধীনে শ্রীনগরে সরকারি প্রকল্প, আবহাওয়ার পূর্বাভাস, জাতীয় মহাসড়কের আধুনিকীকরণ ও অ্যাম্বুলেন্স নম্বরসহ সাধারণ তথ্য প্রদর্শনের জন্য এলইডি স্ক্রিন বসানো হয়েছে।

শ্রীনগর স্মার্ট সিটি প্রজেক্ট কো-অর্ডিনেটর রিজওয়ান খুরশিদ বলেছেন, এই প্রকল্পের আওতায় এ পর্যন্ত শহরের গুরুত্বপূর্ণ স্থানে ১০টি এলইডি স্ক্রিন বসানো হয়েছে। তিনি বলেন, স্মার্ট সিটি প্রকল্প প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের ফ্ল্যাগশিপ প্রোগ্রাম। কেন্দ্র স্মার্ট সিটি প্রকল্পের আওতায় শ্রীনগরে উন্নয়ন কাজ করছে। আমরা শ্রীনগরের ১০টি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থানে ১০টি এলইডি স্ক্রিন স্থাপন করেছি।  

তিনি জানান, শহরে আরও দশটি এলইডি স্ক্রিন বসানো হবে। স্থানীয়রা কেন্দ্রীয় সরকারের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন। কারণ তারা এই ডিজিটাল বোর্ডগুলো থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাচ্ছেন।  

জাভেদ আহমেদ নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, এই বোর্ডগুলো তথ্য পাওয়া সহজ করে দিয়েছে। সরকারের পক্ষ থেকে এটি একটি ভালো উদ্যোগ। আমজাদ খান নামের আরেক জন বলেন, এটা জনগণকে সরকারের দেওয়া সুবিধা এবং পরিকল্পনা সম্পর্কে জানাচ্ছে।  

শ্রীনগরের বাসিন্দা সমীর ইয়াতু বলেন, স্থানীয়দের গুরুত্বপূর্ণ তথ্য পেতে সাহায্য করার জন্য সরকারের আরও স্ক্রিন বসানো উচিত। আবহাওয়ার পূর্বাভাস এবং হাইওয়ে তথ্য এই বোর্ডগুলির সবচেয়ে উপকারী দিক। সূত্র: এএনআই

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর