শিরোনাম
প্রকাশ : ৮ মে, ২০২১ ১২:৪২
প্রিন্ট করুন printer

১০ মে থেকে এবার তামিলনাড়ুতে ১৪ দিনের লকডাউন

অনলাইন ডেস্ক

১০ মে থেকে এবার তামিলনাড়ুতে ১৪ দিনের লকডাউন
Google News

ভারতের করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য তামিলনাড়ু। রাজধানী চেন্নাইয়ে দৈনিক আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছাড়িয়েছে। সংক্রমণ রুখতে রাত্রিকালীন কারফিউ ও লকডাউন জারি করা হয়েছিল। কিন্তু পরিস্থিতির কোন উন্নতি না হওয়ায় ১০ মে থেকে ১৪ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে রাজ্যটিতে।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়, রাজ্যে করোনার সংক্রমণের রাশ টানতে টানা ১৪ দিনের পূর্ণ লকডাউন ঘোষণা করেছে তামিলনাড়ু সরকার। সোমবার (১০ মে) থেকে শুরু হচ্ছে এই লকডাউন।

রাজ্যজুড়ে জারি হওয়া নতুন নির্দেশিকায় বলা হয়েছে, সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত কেবল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থকবে। শুধু খাবার ডেলিভারির জন্য রেস্টুরেন্টগুলো খোলা রাখা হবে। তামিলনাড়ু মার্কেটিং করপোরেশন লিমিটেডের আওতাধীন দোকানগুলোও বন্ধ রাখার কড়া নির্দেশ দেয়া হয়েছে।

নির্দেশিকায় আরও বলা হয়েছে, রাজ্য মন্ত্রিসভায় অত্যাবশকীয় নয় এমন দফতরগুলো বন্ধ রাখা হবে। সচিবালয়, স্বাস্থ্য, খাজনা, বিপর্যয় মোকাবিলা, পুলিশ, দমকল, কারাগার, স্থানীয় প্রশাসন, বিদ্যুৎ, সমাজকল্যাণ, বন এই বিভাগগুলো খোলা থাকবে। আর সিনেমাহল, মাল্টিপ্লেক্স, থিয়েটার, জিম, অডিটোরিয়াম, মিটিং হল এবং অন্যান্য বিনোদন ক্ষেত্রের ওপর নিষেধাজ্ঞা বজায় থাকবে।

 


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর