১০ মে, ২০২১ ১১:৩১

'ফিলিস্তিনিদের উচ্ছেদ পরিকল্পনা বন্ধ না করলে ইসরাইলকে চড়া মূল্য দিতে হবে'

অনলাইন ডেস্ক

'ফিলিস্তিনিদের উচ্ছেদ পরিকল্পনা বন্ধ না করলে ইসরাইলকে চড়া মূল্য দিতে হবে'

সংগৃহীত ছবি

সুইজারল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে সোমবার (১০ মে) ফিলিস্তিনে ইহুদি বসতি স্থাপন পরিকল্পনার তীব্র নিন্দা জানায়। ফিলিস্তিনের জাররাহ শরণার্থী শিবির উচ্ছেদ পরিকল্পনার ইসরাইলের এই পদক্ষেপকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলে সমালোচনা করেছে সুইজারল্যান্ড। এছাড়াও এই সময়ে ধৈর্য ধারণ করার জন্য ফিলিস্তিনের প্রতি আহ্বান জানানো হয়েছে বিবৃতিতে।

ইসরাইলি আদালতের সহযোগিতা নিয়ে দখলদার ইসরাইল সরকার ফিলিস্তিনের পূর্ব বায়তুল মুকাদ্দাস শহরের শেখ জাররাহ শরণার্থী শিবিরের ফিলিস্তিনি নাগরিকদের উচ্ছেদ এবং তাদের ঘর-বাড়ি ধ্বংস করছে। সেখানে নতুন একটি ইহুদি বসতি স্থাপন করার পরিকল্পনা নিয়ে এই কাজ করছে তেল আবিব। 

গত কয়েকদিনে ইসরাইলি সেনা ও অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিরা ফিলিস্তিনিদের সেখান থেকে জোর করে বের করে দেওয়ার চেষ্টা করে। এ নিয়ে দফায় দফায় সংঘর্ষ হচ্ছে।  

ইতিমধ্যে ইসরাইলি সেনাদের সহিংস হামলায় বহু ফিলিস্তিনি আহত ও বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ফিলিস্তিনি নাগরিকদের উচ্ছেদ প্রক্রিয়া বন্ধ করার জন্য ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস আহ্বান জানিয়ে বলেছে, 'এই পরিকল্পনা বন্ধ না করলে ইসরাইলকে চড়া মূল্য দিতে হবে।'

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর