শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০২১ ১৪:৩৩
আপডেট : ১৯ মে, ২০২১ ১৪:৩৫
প্রিন্ট করুন printer

হামলা অব্যাহত রাখার ঘোষণা নেতানিয়াহুর

অনলাইন ডেস্ক

হামলা অব্যাহত রাখার ঘোষণা নেতানিয়াহুর
ফাইল ছবি
Google News

ক্রমশই তীব্র হয়ে উঠছে ইসরায়েল-ফিলিস্তিন লড়াই। খুব শিগগিরই এটি 'পূর্ণাঙ্গ যুদ্ধে' রূপ নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে যুদ্ধবিরতির আন্তর্জাতিক আহ্বান প্রত্যাখান করে ফিলিস্তিনের গাজায় হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। 

তিনি বলেছেন, ‘‘ইসরায়েলে শান্তি ফেরাতে’ যতদিন প্রয়োজন ততদিন ফিলিস্তিনের গাজায় হামলা চলবে। গাজায় নয় দিনের গোলাবর্ষণে ‘হামাস অনেক বছর পিছিয়ে পড়েছে’ বলেও দাবি করেন তিনি। 

প্রসঙ্গত, বুধবার (১৯ মে) সকাল পর্যন্ত গাজায় ২২০ নিহতদের মধ্যে রয়েছে ৬৫ জনই শিশু। দু'দিন আগে ‍শিশুসংস্থা সেভ দ্য চিলড্রেন জানিয়েছে, গাজায় প্রতি ঘণ্টায় তিন শিশু হতাহত হচ্ছে।

এদিকে, ইসরায়েল-ফিলিস্তিন লড়াই থামানোর চেষ্টায় তৎপর হয়ে উঠেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। মিসর ও জর্ডানের সঙ্গে সমন্বয় করে যুদ্ধবিরতির আহ্বান সংবলিত একটি খসড়া প্রস্তাব জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জমা দিয়েছে ফ্রান্স।

এছাড়া, এই সংঘাত নিয়ে আগামী বৃহস্পতিবার জাতিসংঘ সাধারণ পরিষদের বৈঠক হওয়ার কথা রয়েছে। তবে যুদ্ধবিরতির সব আহ্বান আমলে না নিয়ে হামলা অব্যাহতের ঘোষণা দিলেন নেতানিয়াহু।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর