শিরোনাম
প্রকাশ : ২১ জুন, ২০২১ ০৮:৫৯
প্রিন্ট করুন printer

বঙ্গভঙ্গের উস্কানি! বিজেপি নেতার বিরুদ্ধে তৃণমূল নেতার থানায় অভিযোগ

অনলাইন ডেস্ক

বঙ্গভঙ্গের উস্কানি! বিজেপি নেতার বিরুদ্ধে তৃণমূল নেতার থানায় অভিযোগ
বিজেপি সাংসদ জন বার্লা। ফাইল ছবি
Google News

রাজনৈতিক শোরগোলের মধ্যেই এবার বিজেপি সাংসদ জন বার্লার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিল তৃণমূল কংগ্রেস। গতকাল রবিবার (২০ জুন) রাতে বার্লার বিরুদ্ধের অভিযোগ দায়ের করেন কোচবিহার জেলা যুব তৃণমূলের সহ-সভাপতি জাকীরিয়া হোসেন।

অভিযোগে এই তৃণমূল নেতা লিখেছেন, ‘সংসদের একজন সদস্য হয়ে, জনপ্রতিনিধি হয়ে জন বার্লা কী করে রাজ্য ভাগের কথা বলেন? উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ, সব জায়গাতেই উন্নয়ন হচ্ছে। উনি কোথায় সন্ত্রাস দেখছেন? ওনার রাজ্য বিভাজনের মন্তব্যে সাম্প্রদায়িক বিভাজন তৈরি হতে পারে।’

কয়েকদিন আগেই উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি জানিয়েছিলেন জন বার্লা। উত্তরবঙ্গে তৃণমূলের সন্ত্রাস, মানুষের প্রতি বঞ্চনার কথা বলে আলাদা রাজ্যের দাবি তোলেন আলিপুরদুয়ারের এই বিজেপি সাংসদ।

স্বাভাবিক ভাবেই এই মন্তব্যে তীব্র বিতর্ক তৈরি হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বলেছেন, ভোটে হেরে বিজেপি এখন রাজ্য ভাগ করতে চাইছে। তা কিছুতেই হতে দেব না। তা ছাড়া তৃণমূলের বক্তব্য, সাংসদের এ হেন উস্কানিমূলক বক্তব্যে বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলো মদত পাচ্ছে। রাজ্যে অস্থিরতা তৈরির চেষ্টা হচ্ছে।

যদিও বার্লার বক্তব্যের সঙ্গে দল একমত নয় বলে জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার বক্তব্য, বিজেপির এমন কোনও দাবি নেই। আমরা এই দাবি সমর্থনও করি না। যিনি এসব বলেছেন এটা তার ব্যক্তিগত মত। সূত্র: দ্যা ওয়াল

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর