শিরোনাম
প্রকাশ : ২৭ জুন, ২০২১ ১১:৪৯
আপডেট : ২৭ জুন, ২০২১ ১১:৫১
প্রিন্ট করুন printer

ড্রোন থেকে বিস্ফোরক ছুড়ে হামলা, জোড়া বিস্ফোরণে কাঁপল জম্মু বিমানবন্দর

অনলাইন ডেস্ক

ড্রোন থেকে বিস্ফোরক ছুড়ে হামলা, জোড়া বিস্ফোরণে কাঁপল জম্মু বিমানবন্দর
Google News

ভারতের জম্মু বিমানবন্দরের বিমানবাহিনী স্টেশনে জোড়া বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রবিবার স্থানীয় সময় রাত ১টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। পাঁচ মিনিটের ব্যবধানে দু’টি বিস্ফোরণ ঘটে সেখানে। তাতে ২ জন আহত হয়েছেন। ভারতীয় বিমানবাহিনীর বরাত দিয়ে আজ রবিবার এ খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। 

জম্মু বিমানবন্দরের রানওয়ে ও এয়ার ট্রাফিক কন্ট্রোল ভারতীয় বিমানবাহিনী অধীনে রয়েছে। সেখান থেকে যাত্রীবাহী বিমানও চলাচল করে। সেখানেই প্রযুক্তি বিভাগের কাছে রবিবার রাতে বিস্ফোরণ দু’টি ঘটে। রাত ১টা বেজে ৩৭ মিনিটে প্রথম বিস্ফোরণটি একটি ভবনের ছাদে ঘটানো হয় ঘটে। দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে খোলা জায়গায়, রাত ১টা বেজে ৪২ মিনিটে।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণ ততটা তীব্র না হলেও, দু’কিলোমিটার দূর থেকে বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। বিস্ফোরণ ঘটাতে ৪ কেজি ৭০০ গ্রাম মতো আইইডি ব্যবহার করা হয়েছে। ড্রোনের থেকে বিস্ফোরক ছুড়ে এই ঘটনা ঘটানো হয়েছে বলে প্রাথমিক তদন্তে ধারণা পুলিশের।

বিস্ফোরণে দু’টি বারাক ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বিমানবাহিনীর কোনও সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়নি। বিস্ফোরণের খবর পেয়ে ওই এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। ঘটনাস্থলে পৌঁছান ফরেনসিক দল এবং বোম্ব স্কোয়াড। এই ঘটনায় পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার হাত রয়েছে বলে ধারণা পুলিশের। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর