শিরোনাম
প্রকাশ : ৩১ জুলাই, ২০২১ ০৩:৪০
প্রিন্ট করুন printer

ইসরায়েলি তেলবাহী জাহাজে হামলার ঘটনায় নিহত ২

অনলাইন ডেস্ক

ইসরায়েলি তেলবাহী জাহাজে হামলার ঘটনায় নিহত ২
Google News

আরব সাগরের ওমান উপকূলে এক ইসরায়েলি তেলবাহী জাহাজের ট্যাংকারে হামলার ঘটনায় কমপক্ষে দুই নাবিকের মৃত্যু হয়েছে। নিহত নাবিকদের মধ্যে একজন যুক্তরাজ্যের ও অপরজন রোমানিয়ার নাগরিক বলে জানা গেছে।

গত বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে ট্যাংকারটিতে হামলার ঘটনা ঘটে। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান।

খবরে বলা হয়েছে, ওমানের রাজধানী মাসকট থেকে ১৮৫ মাইল (৩০০ কিলোমিটার) উত্তর-পূর্ব উপকূলের মাসিরাহ দ্বীপে লাইবেরিয়ার পতাকাবাহী মার্সার স্ট্রিট নামের তেলের ট্যাংকারে এই হামলার ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে ইসরায়েলি কর্মকর্তারা হামলার বিষয়ে কিছু বলেননি।

ইসরায়েলি ধনকুবের ইয়াল অফারের জোডিয়াক গ্রুপের মালিকানাধীন লন্ডনভিত্তিক জোডিয়াক মেরিটাইম এক বিবৃতিতে জানিয়েছে, লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজটি এক জাপানির মালিকানাধীন। প্রাথমিকভাবে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জাহাজটির মালিকানা নিয়ে একটি ভুল বিবৃতি দিয়েছিল।

জোডিয়াক মেরিটাইম এ ঘটনাকে ‘জলদস্যুতা’ বললেও বিস্তারিত ব্যাখ্যা দেয়নি তারা। এর কিছুক্ষণ পরেই তারা হামলায় দুই নাবিকের মৃত্যুর খবর জানায়। তবে এ ঘটনায় আর কেউ হতাহত হয়েছে কি না, সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

এক সংক্ষিপ্ত বিবৃতিতে ব্রিটিশ সামরিক বাহিনীর মেরিটাইম ট্রেড অপরাশেন জানিয়েছে, এ বিষয়ে তদন্ত চলছে। বিবৃতিতে বিস্তারিত কিছু না বললেও এ ঘটনায় জলদস্যুতার কোনো সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছে তারা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর