২৫ অক্টোবর, ২০২১ ০৮:৪৭

রাজ্যের মর্যাদা ফিরে পাচ্ছে কাশ্মীর!

প্রতিদিন ডেস্ক

রাজ্যের মর্যাদা ফিরে পাচ্ছে কাশ্মীর!

ফাইল ছবি

জম্মু ও কাশ্মীর রাজ্যের মর্যাদা ফিরে পাবে বলে আশ্বাস দিলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার কাশ্মীর সফরে গিয়ে এ প্রতিশ্রুতি দেন তিনি। তবে এখনই নয়, আগামী লোকসভা নির্বাচনের পর ফিরতে পারে এ মর্যাদা।

তিন দিনের সফরে শনিবার সকালে জম্মু-কাশ্মীর পৌঁছান অমিত শাহ। ২০১৯ সালের আগস্টে ভারতের সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পর এই প্রথম জম্মু-কাশ্মীর সফরে অমিত শাহ। শ্রীনগর বিমানবন্দরে তাকে স্বাগত জানান উপ-রাজ্যপাল মনোজ সিনহা। শ্রীনগর পৌঁছে অমিত শাহ দেখা করতে যান জম্মু-কাশ্মীরের নিহত পুলিশ কর্মকর্তা পারভেজ আহমদের পরিবারের সঙ্গে।

কয়েক দিন আগে জঙ্গিদের হাতে নিহত হন এই পুলিশ কর্মকর্তা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পারভেজের স্ত্রীর সঙ্গে দেখা করে তাকে চাকরির প্রস্তাব দেন। এ সময় অমিত বলেন, এই পুলিশকর্মীর আত্ম-বলিদান মনে রাখবে গোটা দেশ। অক্টোবরের শুরু থেকে কাশ্মীর উপত্যকায় জঙ্গি হামলায় নিহত হয়েছেন ১১ জন সাধারণ নাগরিক। এ সময় হামলা চালানো হয়েছে পরিযায়ী শ্রমিক এবং কাশ্মীরি পন্ডিতদের ওপরও। এমন আবহে জম্মু-কাশ্মীরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই সফর যথেষ্ট ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করছেন বিশ্লেষকরা।


বিডি প্রতিদিন/হিমেল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর