২৫ অক্টোবর, ২০২১ ১৬:২১
সাবেক মেজর জেনারেল বললেন

গাজায় গণমাধ্যম ভবনে হামলা ইসরায়েলের জন্য ‘আত্মঘাতী গোল’

অনলাইন ডেস্ক

গাজায় গণমাধ্যম ভবনে হামলা ইসরায়েলের জন্য ‘আত্মঘাতী গোল’

গত ১৫ মে গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলার পর সাংবাদিকরা ধ্বংসপ্রাপ্ত ১১ তলা আল-জালার টাওয়ারের সামনে সংবাদ কভার করেন, যে ভবনে আন্তর্জাতিক প্রেস অফিস ছিল। এএফপির ফাইল ছবি

গাজায় গণমাধ্যম ভবনে হামলার বিষয়ে এক অনুসন্ধানের কথা উল্লেখ করে দেশটির সাবেক মেজর জেনারেল নিটজান অ্যালন বলছেন, গত মে মাসে গাজায় গণমাধ্যম ভবনে বিমান হামলায় লাভের চেয়ে বেশি ক্ষতি হয়েছে ইসরায়েলের। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

এই জেনালের যখন সেনাবাহিনীতে ছিলেন তখন গাজায় ইসরায়েলের হামলা নিয়ে তিনি একটি তদন্তের নেতৃত্ব দেন।

মেজর জেনারেল নিটজান অ্যালন বলেন, বোমা হামলা চালিয়ে দ্য অ্যাসোসিয়েটেড প্রেস, আল-জাজিরা, মিডল ইস্ট আই এবং অন্তত চারটি সংস্থার অফিস গুঁড়িয়ে দেওয়া হয়। এ ঘটনা ইসরায়েলের জন্য ‘আত্মঘাতী গোলের’ মতো।

অ্যালন যিনি ইসরায়েলের সাম্প্রতিক বোমা হামলার সঙ্গে জনসংযোগ-সংক্রান্ত বিষয়ে সেনাবাহিনীর তদন্তের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি গাজা শহরের ১১ তলা আল-জালা টাওয়ারে হামলার কারণে তাত্ক্ষণিক আন্তর্জাতিক সমালোচনা প্রত্যক্ষ করেন।

অ্যালন বলেন, ইসরায়েলের সেনাবাহিনীতে সবাই হয়তো একটি বিষয় বিশ্বাস করে না। কিন্তু আমি বিশ্বাস করি, ওই হামলার ঘটনা ভুল ছিল। এ হামলার কারণে কূটনৈতিকভাবে যে ক্ষতি হয়েছে তারচেয়ে লাভের পরিমাণ সামান্য।

সূত্র : মিডল ইস্ট আই 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর