১১ নভেম্বর, ২০২১ ১৯:৪৫

ভারী বৃষ্টিতে ভারত-শ্রীলঙ্কায় ৪১ জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক

ভারী বৃষ্টিতে ভারত-শ্রীলঙ্কায় ৪১ জনের প্রাণহানি

শ্রীলঙ্কার কোচিকাদেতে ভারী বৃষ্টিপাতের পর আজ রাস্তায় দুই মোটরবাইক আরোহী। ছবি রয়টার্স

লাগাতার প্রবল বৃষ্টিতে ভাসল ভারতের তামিলনাড়ু ও শ্রীলঙ্কার বিস্তীর্ণ এলাকা। এতে তামিলনাড়ুতে ১৬ জন ও  শ্রীলঙ্কায় ২৫ জন মারা গেছেন।

ভারতে আবহাওয়া অফিসের পূর্বাভাস বলেছে, আগামী কয়েকদিনও বৃষ্টি হবে। তবে অতটা প্রবল নয়। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কিন্তু ইতোমধ্যেই গত কয়েকদিনের বৃষ্টিতে রাস্তা ভেসেছে, নিচু এলাকায় পানি, বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শ্রীলঙ্কাতেও আবহাওয়ার পূর্বাভাস হলো, বৃষ্টির দাপট এবার কমবে। বৃহস্পতিবার বৃষ্টির দাপট কিছুটা কমেছে। সেখানেও প্রবল বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত।

চেন্নাইয়ের অধিকাংশ রাস্তায় পানি। সরকারি কর্মকর্তারা এখন পাম্প করে সেই পানি বের করার চেষ্টা করছেন। অনেক জায়গায় কোমর-সমান পানি। পুলিশ সাতটি রাস্তা ও ১১টি সাবওয়ে বন্ধ করে দিয়েছে। তামিলনাড়ুর অধিকাংশ এলাকায় স্কুল-কলেজ বন্ধ। অনেক জায়গায় ট্রেনও চলছে না। শহরতলির ট্রেন বন্ধ।

চেন্নাই বিমানবন্দরে সন্ধ্যা ছয়টা পর্যন্ত কোনো বিমান নামবে না। কিছু বিমান ছাড়বে। তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

মুখ্যমন্ত্রী এম কে স্টালিন বিভিন্ন জেলায় বিশেষ অফিসার নিয়োগ করেছেন। তারা মানুষকে সাহায্য করছেন। উদ্ধার ও ত্রাণের কাজ দেখছেন।

সূত্র : ডয়চে ভেলে, রয়টার্স, পিটিআই

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর