২১ জানুয়ারি, ২০২২ ১৮:৪৭

ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব নিয়ে উত্তপ্ত বিশ্ব রাজনীতি, যা বললেন এরদোয়ান

অনলাইন ডেস্ক

ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব নিয়ে উত্তপ্ত বিশ্ব রাজনীতি, যা বললেন এরদোয়ান

ফাইল ছবি

ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব নিয়ে উত্তপ্ত বিশ্ব রাজনীতি। এরই মধ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ইউক্রেন নিয়ে সতর্ক করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানও মুখ খুলেছেন ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব নিয়ে।

ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চান না জানিয়ে তিনি বলেছেন, ‘তুরস্ক চায় এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় থাকুক এবং কোনো প্রকার নেতিবাচক প্রভাব না ছড়াক।’ গতকাল বৃহস্পতিবার তুরস্কে সফররত এল সালভেদরের প্রেসিডেন্ট নায়েব বুকিলের সাথে রাজধানী আঙ্কারায় এক যৌথ সংবাদ সম্মেলনে এই কথা বলেন তিনি।

এরদোয়ান বলেন, ‘আমরা আশা করছি জনাব পুতিন ও জেলেনেস্কিকে যত শিগগির সম্ভব একত্রে করতে পারবো এবং তাদের মুখোমুখি বৈঠকে বসাতে পারবো। দুই দেশের মধ্যে সম্পর্কের জট কাটানোর উদ্দেশ্যে ফেব্রুয়ারির শুরুতে ইউক্রেনে সফরে যাচ্ছেন তিনি।

সাম্প্রতিক সময়ে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে সম্পর্কের উত্তেজনা বিরাজ করছে। এরইমধ্যে ইউক্রেন সীমান্তে রাশিয়ার সৈন্য সমাবেশের খবর পাওয়া গেছে। ইউক্রেনের অভিযোগ, দেশটির পূর্বাঞ্চলে কিয়েভের বিরুদ্ধে লড়াইরত রুশপন্থী বিদ্রোহী যোদ্ধাদের সহায়তার নামে ইউক্রেনে আগ্রাসনের প্রস্তুতি নিচ্ছে মস্কো।

সূত্র : টিআরটি ওয়ার্ল্ড।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর