১৫ মার্চ, ২০২২ ০৯:৩১

রুশ সেনাদের উদ্দেশ্যে জেলেনস্কি বললেন- ‘তোমরা কেন মরতে চাও’

অনলাইন ডেস্ক

রুশ সেনাদের উদ্দেশ্যে জেলেনস্কি বললেন- ‘তোমরা কেন মরতে চাও’

ইউক্রেনে হামলার পর থেকে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিভিন্ন বক্তব্য প্রদান করছেন। কখনো টেলিভিশনে কখনো-বা সামাজিক যোগাযোগ মাধ্যমে রাশিয়ার জনগণ, দেশটির সেনা এবং সেনাদের মায়েদের উদ্দেশ্যে কথা বলেছেন। 

এবার রুশ সেনাদের কাছে তিনি জানতে চাইলেন, তারা কেন মরতে চায়।

স্থানীয় সময় মঙ্গলবার টেলিগ্রামে এক ভিডিও বার্তায় জেলেনস্কি রুশ সেনাদের উদ্দেশ্যে দেওয়া বার্তায় বলেন, তোমরা সবকিছুই বুঝ।  ইউক্রেনে তোমরা কিছুই পাবে না, শুধু প্রাণ নেওয়া ছাড়া।

জেলেনস্কি বলেন, তোমরা সংখ্যায় অনেক, কিন্তু তোমাদের জীবনও নেওয়া হবে। এ সময় রুশ সেনাদের কাছে প্রশ্ন রেখে বলেন—তোমরা কেন মরতে চাও, কিসের জন্য?

ইউক্রেনের এই প্রেসিডেন্ট বলেন, আমি জানি তোমরা বাঁচতে চাও। আমরা জেনেছি তোমরা এই অর্থহীন যুদ্ধ, অপমান এবং তোমাদের দেশ নিয়ে চিন্তা করছো। তোমাদের নিজেদের ভেতর কথোপকথন, পরিবারের সঙ্গে টেলিফোন; সবই আমরা শুনছি। আমরা বুঝছি, তোমরা কি চাও।

ইউক্রেনের জনগণের পক্ষ থেকে জেলেনস্কি রুশ সেনাদের একটি প্রস্তাব দেন । সেটা হলো—আত্মসমর্পণ করলে তাদের সঙ্গে ভালো ব্যবহার করা হবে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলার পর রাশিয়া ৮০টি যুদ্ধবিমান হারিয়েছে দাবি করে জেলেনস্কি বলেন, শিগগিরই ভূপাতিত রুশ হেলিকপ্টারের সংখ্যা ১০০-তে পৌঁছাবে। 

সূত্র: সিএনএন

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর