৮ আগস্ট, ২০২২ ১৯:৪৭

টিটিপির শীর্ষ নেতা খালিদ খোরাসানি নিহত: আল জাজিরার রিপোর্ট

অনলাইন ডেস্ক

টিটিপির শীর্ষ নেতা খালিদ খোরাসানি নিহত: আল জাজিরার রিপোর্ট

রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণে পাকিস্তানভিত্তিক তালেবানের শীর্ষ নেতা নিহত হয়েছেন বলে আল জাজিরার খবরে দাবি করা হয়েছে

পাকিস্তানের কর্মকর্তাদের বরাতে খবরে বলা হয়েছে, আব্দুল ওয়ালি যিনি ওমর খালিদ খোরাসানি নামে পরিচিত, সাম্প্রতিক বছরে তিনি পাকিস্তানে কয়েকটি ভয়াবহ হামলায় যুক্ত ছিলেন।

পাকিস্তানের কর্মকর্তা এবং নাম প্রকাশ না করার শর্তে টিটিপি সদস্যরা বলেছেন, আফগানিস্তানের পাকতিকা প্রদেশে রোববার রাতে ওয়ালির গাড়ি রাস্তায় পেতে রাখা বোমায় আটকে যায়। বিস্ফোরণে নিহত বাকি তিনজনের মধ্যে খালিদ খোরাসানির গাড়িচালক এবং তার ঘনিষ্ঠ দুই সহযোগী ছিলেন।

 খবর অনুসারে, খালিদ খোরাসানির মৃত্যু তেহরিক-ই তালেবানের (টিটিপি) ওপর বড় আঘাত। এর আগের সপ্তাহে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আল কায়েদা নেতা আয়মান আল জাওয়াহিরিকে ড্রোন হামলায় হত্যা করা হয়েছে বলে ঘোষণা দেন।

টিটিপি নেতা হত্যার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। পাকিস্তানে নিষিদ্ধ ঘোষিত বিচ্ছিন্নতাবাদী এই শীর্ষ নেতা যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিভাগের মোস্ট ওয়ান্টেডের তালিকায়ও ছিলেন।

খালিদ খোরাসানির মৃত্যু নিশ্চিত করে টিটিপি এই ঘটনায় পাকিস্তানের গোয়েন্দা সংস্থাকে দায়ী করেছে। যদিও পাকিস্তানের গোয়েন্দা সংস্থা কিংবা দেশটির সেনাবাহিনী এখনো কোনো মন্তব্য করেনি। 

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর