৯ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৫০

ইমরান খানকে অভিযুক্ত করে চার্জশিট দিতে যাচ্ছে আদালত

অনলাইন ডেস্ক

ইমরান খানকে অভিযুক্ত করে চার্জশিট দিতে যাচ্ছে আদালত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

নিম্ন আদালতের একজন নারী বিচারকের বিরুদ্ধে করা মন্তব্যের মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে অভিযুক্ত করে চার্জশিট দিতে যাচ্ছে আদালত। আগামী ২২ সেপ্টেম্বর তার বিরুদ্ধে চার্জশিট দেওয়া হবে।

বৃহস্পতিবার প্রায় আড়াই ঘণ্টা দীর্ঘ শুনানির পর আদালতের প্রধান বিচারপতি আতহার মিনাল্লাহর নেতৃত্বে ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) পাঁচ সদস্যের বেঞ্চ এই রায় দেন।

রায়ে বলা হয়েছে, বিবাদী (ইমরান খান) তার বিরুদ্ধে করা অভিযোগের যে জবাব দিয়েছেন, তাতে আদালত সন্তুষ্ নয়। তিনি ক্ষমা প্রার্থনা করেননি।

পিটিআই চেয়ারম্যান ইমরান খানের প্রধান সহযোগী (চিফ অব স্টাফ) শাহবাজ গিলকে গ্রেফতার ও রিমান্ডে নির্যাতনের অভিযোগে গত ২০ আগস্ট সন্ধ্যায় ইসলামাবাদে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে দেওয়া বক্তব্যে ইমরান খান, ইসলামাবাদ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এবং একজন নারী বিচারকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন। ওই বিচারক গিলকে দুই দিনের রিমান্ড আদেশ দিয়েছিলেন। পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে বিদ্রোহে উসকানির অভিযোগে শাহবাজ গিলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়।

রাষ্ট্রীয় কর্মকর্তাদের ‘হুমকি’ প্রদান ও তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেন বলে ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করা হয়। এতে দেশটিতে রাজনৈতিক উত্তেজনার পারদ আরেক ধাপ বেড়ে যায়। সূত্র: আল জাজিরা

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর