২৯ সেপ্টেম্বর, ২০২২ ০৯:২২

ইরাকের কুর্দিস্তানে মিসাইল হামলা ইরানের, নিহত ১৩

অনলাইন ডেস্ক

ইরাকের কুর্দিস্তানে মিসাইল হামলা ইরানের, নিহত ১৩

ফাইল ছবি

ইরাকের উত্তরাঞ্চলে কুর্দিশ অঞ্চলে মিসাইল ও ড্রোন হামলা চালিয়েছে ইরান। এ ঘটনায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন। বুধবার (২৮ সেপ্টেম্বর) ক্ষেপণাস্ত্র নিক্ষেপ ও সশস্ত্র ড্রোন পাঠিয়ে হামলা চালালে প্রাণহানির এই ঘটনা ঘটে। ইরাকের কুর্দিস্তানের ওই অঞ্চলে ইরানি কুর্দি বিরোধী দলগুলোর ঘাঁটি ছিল বলে দাবি করেছে তেহরান।  বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিবিসি রয়টার্স

কুর্দিস্তান আঞ্চলিক সরকার এক বিবৃতিতে বলেছে, ইসলামী প্রজাতন্ত্র ইরানের ক্ষেপণাস্ত্রের মাধ্যমে বিরোধী দলগুলোর ওপর হামলা  যেকোনো অজুহাতেই একটি ভুল অবস্থান। ইরাকের ফেডারেল সরকারও এই হামলার নিন্দা করেছে। এছাড়া ইরাকে জাতিসংঘের মিশন ইরানকে সতর্ক করেছে, রকেট কূটনীতি একটি বেপরোয়া কাজ যার পরিণতি ধ্বংসাত্মক।

ইরাকের কুর্দিস্তানের স্বাস্থ্যমন্ত্রী সামান বারজাঞ্চি এক বিবৃতিতে বলেছেন, ইরবিল ও সুলায়মানিয়ার কাছে হামলায় ১৩ জন নিহত ও ৫৮ জন আহত হয়েছে। তিনি বলেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক এবং মৃতের সংখ্যা বাড়তে পারে। ইরাকি কুর্দি সূত্র জানিয়েছে যে, বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে ইরাকি কুর্দিস্তানের সুলায়মানিয়ার কাছে ইরানি কুর্দিদের অন্তত ১০টি ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়েছে। তবে এসব হামলায় কতজন হতাহত হয়েছে তা জানায়নি সূত্রগুলো।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর