২৪ মার্চ, ২০২৩ ১০:৪০

১৫ বছর ধরে পলাতক, অতঃপর হাতের যে চিহ্নে গ্রেফতার হলেন অপরাধী!

নিজস্ব প্রতিবেদক

১৫ বছর ধরে পলাতক, অতঃপর হাতের যে চিহ্নে গ্রেফতার হলেন অপরাধী!

প্রতীকী ছবি

দীর্ঘ ১৫ বছর ধরে পলাতক ছিলেন তিনি। পুলিশের কাছে প্রমাণ বলতে অপরাধীর হাতে থাকা একটি ট্যাটুর (উল্কি) চিহ্ন ছিল মাত্র। আর সেই ট্যাটুর সাহায্যেই ১৫ বছর পর অপরাধীকে গ্রেফতার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে ভারতে। ৬৩ বছর বয়সী ওই অপরাধীর নাম আরমুগাম দেবেন্দ্র।

২০০৮ সালের ফেব্রুয়ারিতে তামিলনাড়ুর বাসিন্দা দেবেন্দ্র এবং তার সহযোগীকে বোম্বে পোর্ট ট্রাস্ট এলাকা থেকে তেল চুরির অপরাধে গ্রেফতার করেছিল স্থানীয় থানা পুলিশ। দেবেন্দ্র পরে জামিনে মুক্তি পান। তবে জামিন পাওয়ার পরই তিনি ফেরারি হয়ে যান।

স্থানীয় ‘আরএকে মার্গ থানার’ পুলিশ কর্মকর্তা মহেশ লামখাদে বলেন, “জামিনে মুক্তি পাওয়ার পর দেবেন্দ্র পালিয়ে যান। সংশ্লিষ্ট আদালত তাকে পলাতক বলে ঘোষণা করেন। আমরা বারবার তার বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়েছি। এর মধ্যেই তার স্ত্রী মারা যান। তবে তারপরও দেবেন্দ্র ঘরে ফেরেননি। আমাদের কাছে প্রমাণ বলতে ছিল গ্রেফতারির ডায়েরিতে উল্লেখ থাকা একটি ট্যাটুর বিবরণ।”

তিনি আরও জানান, গত ১৫ বছর ধরে মুম্বাইয়ের আলাদা আলাদা জায়গায় লুকিয়ে বসবাস করছিলেন দেবেন্দ্র। কাজ করতেন একটি পর্যটন সংস্থায়। ছেলের সঙ্গে মোবাইলে যোগাযোগ করার সূত্র ধরেই দেবেন্দ্রকে আটক করে পুলিশ। পরে হাতে থাকা উল্কি মিলিয়ে তাকে গ্রেফতার করা হয়।

সম্প্রতি পলাতকদের খুঁজে বের করতে বিশেষ অভিযান চালু করেছে মুম্বাই পুলিশ। এরই অংশ হিসেবে দেবেন্দ্রকে খুঁজে বের করে গ্রেফতার করা হয়। সূত্র: দ্য ফ্রি প্রেস জার্নাল, টাইমস অব ইন্ডিয়া, প্রেস রিডার, এনডিটিভি

বিডি প্রতিদিন/কালাম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর