২৪ ডিসেম্বর, ২০২৩ ২৩:৫৭

দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করল সৌদি

অনলাইন ডেস্ক

দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করল সৌদি

হত্যাকাণ্ডে সাজাপ্রাপ্ত দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি আরব। এক ভারতীয় ব্যক্তিকে হত্যার দায়ে ওই দুই বাংলাদেশিকে দোষী সাব্যস্ত করা হয়েছিল।

সৌদি আরবের রাজকীয় আদালতের নির্দেশ অনুযায়ী তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জিজান প্রদেশে এই শাস্তি কার্যকর করা হয়েছে। 

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আর্থিক বিবাদের কারণে ওই দুই বাংলাদেশি ভারতীয় নাগরিককে হত্যা করেছেন বলে অভিযোগে বলা হয়েছে। 

ওই প্রতিবেদনে আরও বলা হয়, যাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে, তারা বাংলাদেশি নাগরিক। ঘটনার দিন ভারতীয় নাগরিককে একটি গাড়িতে উঠিয়ে উন্মুক্ত মাঠে নিয়ে যান তারা। পরে পেছন থেকে গলায় কাপড় পেঁচিয়ে তার শ্বাসরোধ করা হয়। এ সময় তার মৃত্যু নিশ্চিত করার জন্য মুখে কীটনাশক ছিটিয়ে দেন অভিযুক্তরা।

ভারতীয় ওই নাগরিককে হত্যার পর তার দেহ মাটিতে পুঁতে ফেলার চেষ্টা করেন ওই দুই বাংলাদেশি। কিন্তু তার আগেই পুলিশ তাদের গ্রেফতার করে। দীর্ঘ তদন্তের পর ওই বাংলাদেশিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। দেশটির আদালত তাদের দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দেয়।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর