শিরোনাম
৩ জানুয়ারি, ২০২৪ ১৩:০৩

গাজার কাদায় আটকে গেছে ইহুদিবাদী সেনারা, ইসরায়েলি জেনারেলের তির্যক মন্তব্য

অনলাইন ডেস্ক

গাজার কাদায় আটকে গেছে ইহুদিবাদী সেনারা, ইসরায়েলি জেনারেলের তির্যক মন্তব্য

ফাইল ছবি

ইসরায়েলি সেনারা ফিলিস্তিনের গাজা যুদ্ধে লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন ইসরায়েলের সাবেক সেনা কর্মকর্তা মেজর জেনারেল ইৎজাক বারিক। 

তিনি বলেছেন, “ইহুদিবাদী সেনারা হামাসকে ধ্বংস করার মতো অবাস্তব লক্ষ্য অর্জনে শুধু ব্যর্থই হয়নি, বরং তারা সেখানে ‘দুষ্ট চক্রের’ মধ্যে আটকা পড়েছে।

ইসরায়েলের মারিভ পত্রিকায় সোমবার) এক কলামে তিনি এই কড়া সমালোচনা করেন। 

কলামে জেনারেল বারিক বলেন, “যতই দিন যাচ্ছে ততই আমরা যুদ্ধের লক্ষ্যগুলো অর্জন থেকে পিছিয়ে পড়ছি, হামাসকে নির্মূল করা সম্ভব হচ্ছে না এবং গাজা থেকে বন্দিদেরও মুক্ত করা যাচ্ছে না। আমরা দিন দিন গাজার কাদায় আরও বেশি ডুবে যাচ্ছি।”

জেনারেল বারিকের মতে, রাফায় হামাসের রাজত্ব ধ্বংস এবং টানেলের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হওয়ার অর্থই হচ্ছে নেতানিয়াহু সরকার হামাসকে নির্মূলের যে লক্ষ্য ঠিক করেছিল তা অর্জনে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। ফলে যুদ্ধ অব্যাহত রাখার মধ্য দিয়ে এই লক্ষ্য অর্জন করা সম্ভব হবে না বলে তিনি মন্তব্য করেন।

জেনারেল ইৎজাক বারিক আরও বলেন, “এই যুদ্ধ প্রতিদিন আমাদের জন্য অনেক বড় ক্ষতি বয়ে এনেছে, এই ক্ষতি হয়েছে হামাসের গোলাবারুদ এবং তাদের পেতে রাখা ফাঁদ থেকে, এই ক্ষতি হয়েছে হামাসের ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র থেকে। এ অবস্থায় নেতানিয়াহু সরকারকে অবশ্যই যুদ্ধের পরিস্থিতি নতুন করে বিবেচনা করতে হবে। সূত্র: প্রেসটিভি, ফার্সনিউজ

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর