শিরোনাম
২১ জানুয়ারি, ২০২৪ ১০:৪০

ইসরায়েলকে উপযুক্ত সময়ে জবাব দেওয়ার হুঁশিয়ারি ইরানের

অনলাইন ডেস্ক

ইসরায়েলকে উপযুক্ত সময়ে জবাব দেওয়ার হুঁশিয়ারি ইরানের

সংগৃহীত ছবি

সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলের হামলায় ইরানের পাঁচ সামরিক উপদেষ্টার নিহতের ঘটনায় কঠোর নিন্দা জানিয়েছে তেহরান। ইরান বলেছে, ভুয়া রাষ্ট্র ইসরায়েলের এই ‘সংগঠিত সন্ত্রাসবাদের’ জবাব দেওয়ার অধিকার সংরক্ষণ করে তেহরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি শনিবার এক বিবৃতিতে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, উপযুক্ত সময় ও স্থানে এই সংগঠিত সন্ত্রাসী হামলার জবাব দেবে তেহরান।

কানয়ানি তার বিবৃতিতে আরও বলেন, গত ১০০ দিন ধরে গাজা উপত্যকা ও পশ্চিম তীরের প্রতিরোধ যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষে পেরে না উঠে ইসরায়েল এখন গোটা অঞ্চলে নিরাপত্তাহীনতা ও অস্থিতিশীলতা ছড়িয়ে দিতে মরিয়া হয়ে উঠেছে। তিনি সিরিয়ার সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতা লঙ্ঘনকারী এ হামলার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানান।

শনিবার বিকালে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি জানায়, সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের আরও পাঁচ সামরিক উপদেষ্টা ইসরায়েলের গুপ্তহত্যার শিকার হয়েছেন। এক বিবৃতিতে আইআরজিসি বলেছে, ইরানের পাঁচ সামরিক উপদেষ্টা নিহত হওয়ার পাশাপাশি সিরিয়ারও কয়েকজন সেনা মারা গেছেন।

রাজধানীর মেজ্জা এলাকার একটি তিন তলা বাড়িতে ইসরায়েল ওই হামলা চালায়। মেজ্জা এলাকায় বেশ কয়েকটি দেশের কূটনৈতিক মিশন রয়েছে। ইসরায়েল দীর্ঘদিন ধরে সিরিয়ার ওপর ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা চালিয়ে আসছে। আইআরজিসির বিবৃতিতে দামেস্কে নিহত সেনা উপদেষ্টাদের নাম জানানো হয়েছে। তারা হলেন- হুজ্জাতুল্লাহ ওমিদভার, আলী আগাযাদে, হোসেইন মোহাম্মাদি, সাঈদ কারিমি এবং মোহাম্মাদ আমিন সামাদি।

এর আগে গত ২৫ ডিসেম্বর সিরিয়ায় ইসরায়েলের গুপ্তহত্যার শিকার হন ইরানের কুদস ফোর্সের শীর্ষ পর্যায়ের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাইয়্যেদ রাজি মুসাভি। সূত্র: প্রেসটিভি

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর