শিরোনাম
২০ ফেব্রুয়ারি, ২০২৪ ১৮:২০

হেলিকপ্টার নিয়ে ইউক্রেনের পক্ষে যাওয়া রুশ পাইলটের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

হেলিকপ্টার নিয়ে ইউক্রেনের পক্ষে যাওয়া রুশ পাইলটের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

পাইলট ম্যাক্সিম কুজমিনভ

 গত বছর হেলিকপ্টার নিয়ে সোজা ইউক্রেনে চলে গিয়েছিলেন রাশিয়ার এক পাইলট। গত সপ্তাহে স্পেনের ভূগর্ভস্থ একটি গ্যারেজে তার মরদেহ পাওয়া গেছে।

ইউক্রেন ও স্পেনের গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, তার মরদেহ অসংখ্য গুলিতে বিদ্ধ ছিল।

স্পেনের সরকারি সংবাদ সংস্থা ইএফই এর খবর বলছে, দেশটির দক্ষিণাঞ্চলে আলিসান্তের ভিলাজোইয়োসা শহরে ১৩ ফেব্রুয়ারি রুশ পাইলট ম্যাক্সিম কুজমিনভের মরদেহ খুঁজে পাওয়া যায়। এমআই-৮ হেলিকপ্টারে তিনি গত বছরের আগস্টে ইউক্রেনে নামেন। তিনি আলাদা নাম নিয়ে ইউক্রেনের পাসপোর্টে স্পেনে বসবাস করছিলেন।

ইউক্রেনের সেনা গোয়েন্দা সংস্থা জিইউআর-এর মুখপাত্র রয়টার্সকে কুজমিনভের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি স্পেনে মারা গেছেন বলে জানানো হয়েছে। তবে তার মৃত্যুর কারণ জানানো হয়নি।

স্পেনের পুলিশ বলেছে, গুলিবিদ্ধ একজনের মরদেহ তারা খুঁজে পেয়েছে। তবে নিহতের পরিচয় জানায়নি স্পেনের পুলিশ। স্পেনের গুয়ারদিয়া সিভিল পুলিশ বাহিনীর একটি সূত্র রয়টার্সকে বলেছে, নিহত ব্যক্তি মিথ্যা পরিচয়ের আশ্রয় নিয়েছিলেন।

স্পেনের লা ইনফরমেসিয়ন সংবাদপত্র বলেছে, গুলির ঘটনায় সন্দেহভাজন দুজনকে খুঁজছে পুলিশ। তারা একটি গাড়িতে চড়ে পালিয়ে গিয়েছিলেন। পরে নিকটবর্তী একটি শহরে গাড়িটি পুড়িয়ে ফেলা হয়।

গত বছর কুজমিনকভের রাশিয়া ছেড়ে ইউক্রেনযাত্রাকে কিয়েভের বড় অভ্যুত্থান হিসেবে বিবেচনা করা হয়। জিইউআর সে সময় বলেছে, এ ক্ষেত্রে তাদের ভূমিকা ছিল।

রাশিয়ার ফরেন ইন্টেলিজেন্স সার্ভিস এসভিআরের প্রধান সের্গেই নারিশকিন মঙ্গলবার বলেছেন, এই বিশ্বাসঘাতক ও অপরাধী তার নোংরা ও ভয়ানক অপরাধের পরিকল্পনা করার মুহূর্তে নৈতিক লাশে পরিণত হয়েছিল।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর