২৪ ফেব্রুয়ারি, ২০২৪ ২০:২৬

গাজা সিটি ও খান ইউনিসে ইসরায়েলি বাহিনীর সাথে তুমুল লড়াই চলছে

অনলাইন ডেস্ক

গাজা সিটি ও খান ইউনিসে ইসরায়েলি বাহিনীর সাথে তুমুল লড়াই চলছে

গাজায় ইসরায়েলি বাহিনীর সাথে প্রতিরোধ যোদ্ধাদের তুমুল লড়াই চলছে। লেবাননের সংবাদমাধ্যম আল মায়াদিন জানিয়েছে, সংঘাতের ১৪০তম দিনেও প্রতিরোধ অব্যাহত রেখে গাজার বিভিন্ন গোষ্ঠীর যোদ্ধারা। বিশেষ করে দক্ষিণাঞ্চল ও গাজা সিটিতে বেশি লড়াই চলছে।

ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে, গাজা থেকে আহত পাঁচ সেনাকে উড়িয়ে আনা দুইটি হেলিকপ্টার বেলিসন হাসপাতালে অবতরণ করেছে। তাদের তাৎক্ষণিকভাবেই অস্ত্রোপচার কক্ষে নিয়ে যাওয়া হয়।

আল মুজাহিদিন ব্রিগেড শনিবার জানিয়েছে, তারা প্যালেস্টাইন ইসলামিক জিহাদের সামরিক শাখা আল কুদসের সাথে একটি যৌথ সামরিক অভিযান চালিয়েছে। খান ইউনিসে স্নাইপার দিয়ে ছয় ইসরায়েলি সেনাকে গুলি করা হয়েছে বলে দাবি করে তারা। তাদের দাবি, এতে হতাহতের ঘটনা ঘটেছে।

অন্যদিকে ওমর আল কাসাম ফোর্স জানিয়েছে, তাদের যোদ্ধারা ইসরায়েলি বাহিনীর সাথে ধারাবাহিকভাবে লড়াই করে যাচ্ছে। মুখপাত্র আবু খালিদ বলেছেন, ‌‘খান ইউনিসের আল আমাল এলাকায় আমাদের যোদ্ধারা শত্রু বাহিনীর সামরিক যানকে লক্ষ্যবস্তু করে। আরপিজি অ্যান্টি ট্যাঙ্ক গোলা ব্যবহার করে চালানো হামলায় বাহনের ভেতরে থাকা সেনারা হতাহত হয়েছে।’

আর গাজা সিটিতে আল জয়তুন এলাকায় ইসরায়েলি একটি টহল দলের সাথে সরাসরি সংঘর্ষে জড়ানোর কথাও জানিয়েছে ওমর আল কাসাম বাহিনী। এই হামলায় ভারী মেশিন গান, বিস্ফোরক ডিভাইস ও অ্যান্টি ট্যাঙ্ক শেল ব্যবহার করার কথা জানিয়েছে গোষ্ঠীটি। তাদের দাবি, এই সংঘর্ষেও ইসরায়েলি সেনারা হতাহত হয়েছে।  

ফাতাহর সামরিক শাখা আল আকসা মার্টার ব্রিগেডও জানিয়েছে, তাদের যোদ্ধারাও একটি ইসরায়েলি সমরাযানে হামলা চালিয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা নিশ্চিত করেনি গোষ্ঠীটি।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর