১৯ এপ্রিল, ২০২৪ ১৬:৩২

ইরানে হামলা নিয়ে যা জানালেন ইসরায়েলি কর্মকর্তা

অনলাইন ডেস্ক

ইরানে হামলা নিয়ে যা জানালেন ইসরায়েলি কর্মকর্তা

ইরানের একটি সামরিক স্থাপনায় আগুন জ্বলতে দেখা যায়

ইসরায়েল ইরানে হামলা চালিয়েছে। দেশটির নিরাপত্তা বাহিনী কয়েকটি ড্রোন ধ্বংস করেছে। ইসরায়েলে ইরানের হামলার কয়েকদিন পরই পাল্টা হিসেবে এই হামলা হলো।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম মার্কিন কর্মকর্তাদের উদ্ধৃত করে বলেছে, ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল। তবে তাৎক্ষণিকভাবে ইসরায়েল ইরানে হামলার কথা স্বীকার কিংবা অস্বীকার করেনি।

এবার ইসরায়েলি  এক কর্মকর্তার বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, গত ১৩ এপ্রিল ইরানের হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীই ইরানের অভ্যন্তরে এই হামলা চালিয়েছে।

স্পর্শকাতর সামরিক বিষয় হওয়ায় নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, ইরানের অভ্যন্তরে হামলা চালানোর সক্ষমতা আছে, তেহরানকে এমন বার্তা দেওয়ার উদ্দেশে এই হামলা চালানো হয়েছে।

এদিকে ইসরায়েলের আজকের হামলায় যুক্তরাষ্ট্র জড়িত নয় বলে একটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছে। তবে হামলার আগে বিষয়টি যুক্তরাষ্ট্রকে জানিয়েছিল ইসরায়েল।

ইসরায়েলের রাতভর হামলায় তেমন কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছেন ইরানের সেনাবাহিনীর জ্যেষ্ঠ কমান্ডার সিয়াভোস মিহানদোস্ত। শুক্রবার দেশটির সরকারি টিভিকে তিনি এ কথা জানিয়েছেন।

ইরানের ইস্পাহান শহরে রাতভর বিস্ফোরণের শব্দ শোনা যায়। মিহানদোস্ত বলেন, সেখানকার বিমান প্রতিরক্ষাব্যবস্থা সন্দেহজনক একটি বস্তু শনাক্ত করেছে। সূত্র : আল জাজিরা

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর