২৪ এপ্রিল, ২০২৪ ২৩:৪৭

ইসরায়েলি বংশোদ্ভূত মার্কিন জিম্মির ভিডিও প্রকাশ করল হামাস

অনলাইন ডেস্ক

ইসরায়েলি বংশোদ্ভূত মার্কিন জিম্মির ভিডিও প্রকাশ করল হামাস

হার্শ গোল্ডবার্গ-পোলিন

ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস বুধবার গাজায় বন্দী এক ইসরায়েলি-আমেরিকান নাগরিকের ভিডিও প্রকাশ করেছে। ফুটেজে তাকে লাইভ কথা বলতে দেখা গেছে। তবে ভিডিওটি কবে ধারণ করা সে সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

অধিকৃত পূর্ব জেরুজালেম থেকে আল জাজিরার সাংবাদিক বার্নার্ড স্মিথ বলেন, ভিডিওতে ২৩ বছর বয়সী হার্শ গোল্ডবার্গ-পোলিনকে প্রকাশ্যে নেতানিয়াহুর সমালোচনা করতে দেখা গেছে।

 প্রায় তিন মিনিটের ভিডিওতে তাকে বলতে শোনা যায়, ‘ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু যথেষ্ট কাজ করছেন না।’ হামাসের হাতে বন্দীদের বের করতে না পারার জন্য তাকে (নেতানিয়াহু) দোষারোপ করেন তিনি।

ভিডিও ফুটেজ অনুসারে, গোল্ডবার্গ-পোলিন বলেন, তিনি প্রায় ২০০ দিন ধরে ‘ভূগর্ভস্থ হামাসের টানেলে ছিলেন।

প্রায় তিন মাস পর হামাস এই ধরনের ভিডিও প্রচার করলো। ইসরায়েল এই ভিডিওগুলির ব্যবহারকে ‘দুঃখজনক, মনস্তাত্ত্বিক যুদ্ধ’ বলে অভিহিত করেছে। 

এদিকে জিম্মি হার্শ গোল্ডবার্গ-পোলিনের ভিডিওটি ইসরায়েলের স্থানীয় মিডিয়ায় প্রচারিত হওয়ার সাথে সাথে জেরুজালেমের বিক্ষোভকারীরা অবিলম্বে আজা স্ট্রিট এবং প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ব্যক্তিগত বাড়ির কাছে বিক্ষোভ শুরু করে। সেখানে তারা গোল্ডবার্গ-পোলিন এবং অন্যান্য জিম্মিদের ছবি প্রদর্শন করে এবং জিম্মিদের ঘরে ফিরিয়ে আনার জন্য হামাসের সাথে চুক্তির দাবি করে। সূত্র : আল জাজিরা

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর