শনিবার, ২০ আগস্ট, ২০২২ ০০:০০ টা

১১০ ফুট লম্বা বেণি!

১১০ ফুট লম্বা বেণি!

নারীদের প্রিয় জিনিসগুলোর মধ্যে অন্যতম হলো তা নিজের মাথার চুলের বেণি। সচারচার সব মেয়েই বেণি করেন। আর এটা লম্বায় দুই তিন ফুট হতে পারে। কিন্তু সেটি যদি ১১০ ফুট হয় তাহলে কেমন হয়। হ্যাঁ এতো বড়ই বেণি করেছেন  যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক নারী। আর এর মধ্যদিয়ে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন ৬০ বছর বয়স্কা আশা। গত ৪০ বছর ধরে নিজের চুল বড় করছেন। বর্তমানে তার বেণির দৈর্ঘ্য ৩৩.৫ মিটার বা ১১০ ফুট। নিজের বড় চুলের জন্য ২০০৯ সালে প্রথম পুরস্কার জিতেছিলেন তিনি।

তখন এর দৈর্ঘ্য ছিল ৫.৯৬ মিটার বা ১৯ ফুট ৬ ইঞ্চি। তবে ১৪ বছরের মাথায় তা ৫ গুণেরও বেশি লম্বা হয়েছে। টাইমসনাউনিউজ জানিয়েছে, মূলত নিজের জীবনে পরিবর্তন আনতে আধ্যাত্মিক অনুসন্ধানের অংশ হিসেবেই চুল বড় করছেন আশা। তিনি বলেন, আমি আমার চুলকে নিজের মুকুট মনে করি। এর পরিচর্যা করতে প্রচুর সময় দিতে হয় তাকে। মাটিতে চুল গড়াগড়ি খাওয়া থেকে ঠেকাতে কাপড়ের ব্যাগ ব্যবহার করেন    আশা। প্রতি সপ্তাহে তার চুল পরিষ্কার করে দেন তার স্বামী। এতে ৬ বোতল শেম্পু দরকার পড়ে। আর এ চুল শুকাতে সময় লাগে ২ দিন। আশা বলেন, যদি আমি আমার চুলে পানি বা কিছু উর্বরতা না দেই তাহলে তা মারা যাবে কিংবা ঠিকঠাক বেড়ে উঠবে না।

৪০ বছর আগে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো থেকে যুক্তরাষ্ট্রে যান আশা। আর তারপর থেকেই চুলে জট-পাকানো বেণি তৈরি শুরু। বর্তমানে তার চুলের ওজন প্রায় ১৯ কিলোগ্রাম বলে জানিয়েছেন তিনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর