২২ জুন, ২০২২ ১৪:৪২

সৌদি আরবে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

অনলাইন ডেস্ক

সৌদি আরবে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

ওয়েবসাইট থেকে নেওয়া স্ক্রীনশট

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে আরও দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মৌসুমে হজযাত্রা শুরুর পর মোট ছয় বাংলাদেশির মৃত্যু হলো। মঙ্গলবার দিবাগত রাত ২টায় প্রকাশিত হজ বুলেটিনে ছয়জনের মৃত্যুর কথা জানানো হয়েছে। এরআগে ১৭ জুন দু’জন আর ১১ জুন ও ১৬ জুন আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়।   

সর্বশেষ যে দু’জন মারা গেছেন তারা হলেন মো. আবদুল জলিল খান (৬২) ও বিউটি বেগম (৪৭)। তারা দুজনই মঙ্গলবার (২১ জুন) মারা যান।   
আবদুল জলিলের বাড়ি রংপুরের পীরগাছার তাম্বুলপুরে। তার পাসপোর্ট নম্বর BX0552614। আর বিউটি বেগম রাজধানী ঢাকার বাসিন্দা। তার পাসপোর্ট নম্বর EA0009584।   

চলতি বছর এ পর্যন্ত (২২ জুন রাত ২টা) ২৮ হাজার ৩০৯ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৮৫ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ২৪ হাজার ৯২৪ জন। 

হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইনস, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক। 

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ৪ হাজার জন (রাষ্ট্রীয় খরচ ও গাইডসহ), অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন শুরু হয়েছে। সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট। 


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর