১২ জানুয়ারি, ২০২১ ০৭:৫৩

ট্রাম্পের সঙ্গে মমতা-বিজেপির পাল্টাপাল্টি তুলনা

অনলাইন ডেস্ক

ট্রাম্পের সঙ্গে মমতা-বিজেপির পাল্টাপাল্টি তুলনা

বিজেপিকে এবার বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অপরদিকে মমতাকেও ট্রাম্পের সঙ্গে তুলনা করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

সোমবার রানাঘাটে মার্কিন সংসদে ট্রাম্প সমর্থকদের হামলার প্রসঙ্গ উত্থাপন করে বিজেপিকে মমতা বলেন, ‘হেরে গিয়েও বলবে জিতে গেছি।’

এদিন তিনি বলেন, ‘দেখছেন না ট্রাম্প কেমন হেরে গিয়েও বলছে জিতে গেছি। কোনও পার্থক্য নেই। কয়েনের এপিঠ আর ওপিঠ। হেরেও বলবে, হাম জিতা।’

মমতার মন্তব্যকে কটাক্ষ করে বিজেপির পক্ষ থেকে প্রতিক্রিয়ায় জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর মুখে এসব কথা মানায় না। রাজ্যে ক্ষমতায় আসার পর থেকে পুলিশকে ব্যবহার করে একের পর এক পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের দখল নিয়েছেন। পুলিশের ভয় দেখিয়ে বিধায়কদের দববদল করিয়েছেন। বিজেপি হারলে হার স্বীকার করতে জানে। তৃণমূলের মতো হারের ভয়ে ভোট না করিয়ে প্রশাসক বসিয়ে পেছনের দরজা দিয়ে ক্ষমতা ভোগ করে না।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই বক্তব্যের জবাব দিয়েছেন। তিনি মমতাকে 'একনায়ক' বলে ব্যাখ্যা করতে গিয়ে তুলে এনেছেন সেই ট্রাম্প প্রসঙ্গ। তিনি বলেন, "ডোনাল্ড ট্রাম্প ভোটে হেরে যেভাবে আচরণ করছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো একনায়ক যদি হেরে যান, তবে তিনিও ট্রাম্পের মতোই কিছু করবেন। তার বর্তমান আচরণের ফলে লোকেরা ভাবতে পারে যে, তিনি এই জাতীয় কিছু করতে পারেন।
 
দিলীপের কথায়, ট্রাম্প যেমন ভোটে হেরেও হোয়াইট হাউস ছাড়তে চাইছেন না, মমতা বন্দ্যোপাধ্যায়ও হয়তো নবান্ন ছাড়বেন না। তিনি তো নবান্ন ছাড়তে প্রস্তুত নন বলেই এখন থেকে বুঝিয়ে দিচ্ছেন, এমনকী হেরে গেলেও না। তিনি নির্বাচনে হারলে এমন কিছু করতে পারেন বলেই মনে করছেন তারা।

সূত্র: হিন্দুস্তান টাইমস, ওয়ান ইন্ডিয়া

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর