২৯ জুলাই, ২০২১ ১৩:৫০

করোনা : পশ্চিমবঙ্গে ১৫ আগস্ট পর্যন্ত বাড়ল বিধিনিষেধ

অনলাইন ডেস্ক

করোনা : পশ্চিমবঙ্গে ১৫ আগস্ট পর্যন্ত বাড়ল বিধিনিষেধ

মমতা বন্দোপাধ্যায়

বাংলাদেশের পার্শ্ববর্তী ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে করোনাভাইরাস সংক্রমণ রোধে বিধিনিষেধের মেয়াদ আগামী ১৫ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। সেই সঙ্গে কোভিড নিয়ন্ত্রণবিধিতে কিছু ছাড় এবং কিছু বাড়তি বিধিনিষেধও আরোপ করেছে রাজ্য সরকার।

বৃহস্পতিবার রাজ্যের মুখ্যসচিবের পক্ষ থেকে জারি করা একটি নির্দেশিকায় জানানো হয়েছে, আগামী ৩১ জুলাই থেকেই নতুন নিয়ম কার্যকর হবে।

করোনার তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কার আবহেই করোনা সংক্রান্ত নিয়ন্ত্রণবিধির মেয়াদ বাড়ানো হয়েছে। তবে সরকারি অনুষ্ঠানের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। রুদ্ধদ্বারে মোট আসনের ৫০ শতাংশ দর্শক নিয়ে সরকারি অনুষ্ঠান করা যাবে। তবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলাফেরায় যে নিষেধাজ্ঞা ছিল, তা বহাল থাকবে।

স্বাস্থ্য সেবা, আইনশৃঙ্খলার সঙ্গে যুক্ত সেবা এবং অন্যান্য জরুরি সেবা ছাড়া রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত যানবাহন এবং রাস্তাঘাটে সাধারণ মানুষের চলাফেরায় আগেই নিষেধাজ্ঞা জারি করেছিল সরকার। গত ১৪ জুলাই জারি করা সেই নিয়ন্ত্রণবিধি কার্যকর ছিল ৩০ জুলাই পর্যন্ত। বৃহস্পতিবার সেই বিধিনিষেধের মেয়াদ ১৫ আগস্ট পর্যন্ত বাাড়িয়ে দেওয়ার ঘোষণা করেছে মুখ্যমন্ত্রী মমতার সরকার।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর