২৫ জুন, ২০২২ ১১:৩৯

ঈদ উপলক্ষে সাময়িক বন্ধ থাকবে মৈত্রী, বন্ধন ও মিতালী এক্সপ্রেস

দীপক দেবনাথ, কলকাতা

ঈদ উপলক্ষে সাময়িক বন্ধ থাকবে মৈত্রী, বন্ধন ও মিতালী এক্সপ্রেস

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কলকাতা থেকে ঢাকা পর্যন্ত চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি বন্ধ থাকবে। একইসঙ্গে কলকাতা থেকে খুলনাগামী বন্ধন এক্সপ্রেস এবং পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ঢাকাগামী মিতালী এক্সপ্রেসও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভারতের রেল মন্ত্রণালয়ের তরফে এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, আগামী ৭ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কলকাতা-ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস এবং কলকাতা-খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস চলাচল বন্ধ থাকবে।

অন্যদিকে, ৬ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে নিউ জলপাইগুড়ি-ঢাকা-নিউ জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেস ট্রেন চলাচল। এই সময়কালে ভারত বা বাংলাদেশ কোনো প্রান্ত থেকেই এই ট্রেনগুলি চলাচল করবে না।

জানা গেছে, বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে ভারতের রেল মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠানো হয়েছিল, তাতে অনুরোধ করা হয়েছিল ঈদুল আজহা উপলক্ষে ওই ট্রেনগুলো যেন আপাতত সাত দিনের জন্য বন্ধ রাখা হয়। সেই প্রেক্ষিতে ভারতীয় রেল মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই ট্রেনগুলো না চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এই সময় শেষ হওয়ার পর ফের ট্রেনগুলো দুই দেশের মধ্যে যাতায়াত করবে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর