১০ জুন, ২০২৩ ০৯:২৬

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার পরেই সহিংসতা, নিহত ১

দীপক দেবনাথ, কলকাতা

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার পরেই সহিংসতা, নিহত ১

পশ্চিমবঙ্গের রাজ্য নির্বাচন কমিশনের ভবন

পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে সহিংসতা পশ্চিমবঙ্গে। বৃহস্পতিবার বিকালে সংবাদ সম্মেলন করে আগামী ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণা দেয়। সেই মতো শুক্রবার থেকে তার মনোনয়নপত্র জমা দেওয়ার কাজও শুরু হল। আর সেই দিনই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক কংগ্রেস কর্মীর।

ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায় মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম থানার অন্তর্গত রতনপুর নলদীপ গ্রামে। পুলিশ জানিয়েছে নিহত ব্যক্তির নাম ফুলচাঁদ শেখ। 

জানা গেছে, ফুলচাঁদ সেখ এলাকার কংগ্রেস কর্মী বলেই পরিচিত। কেরালাতে পরিযায়ী শ্রমিক হিসেবে কাজ করা ফুলচাঁদ দশ দিন আগে গ্রামের বাড়ি ফেরে। 

শুক্রবার সন্ধ্যায় বাড়ির পাশে তাস খেলছিল। এসময় ফুলচাঁদ সেখের ওপর অতর্কিত ভাবে হামলা চালায় এবং তাকে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তরা। ঘটনাস্থলে লুটিয়ে পড়ে ফুলচাঁদ। ওই ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে। এরপরই তড়িঘড়ি প্রথমে তাকে খরগ্রাম গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়, কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কাঁদি মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয় ফুলচাঁদকে। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে। 

ওই কংগ্রেস কর্মীর উপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় খড়গ্রাম থানা পুলিশ। শুরু হয় অভিযুক্তদের খোঁজে তল্লাশি অভিযান।  

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর