শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০

গোলটেবিল বৈঠকে মান্না

তদন্ত না করেই পরীক্ষা পদ্ধতিকে উদ্দেশ্যপ্রণোদিত বলেছেন শিক্ষামন্ত্রী

তদন্ত না করেই পরীক্ষা পদ্ধতিকে উদ্দেশ্যপ্রণোদিত বলেছেন শিক্ষামন্ত্রী

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, তদন্ত না করেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পদ্ধতিকে উদ্দেশ্যপ্রণোদিত বলেছেন শিক্ষামন্ত্রী। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনিয়ম, দুর্নীতি নিয়ে টিআইবির রিপোর্ট প্রকাশের পরেও একইভাবে তিনি মন্তব্য করেছিলেন। গতকাল জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত ‘শিক্ষাব্যবস্থায় দুর্নীতি : করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি। এ সময় অধ্যাপক ড. আসিফ নজরুল, অধ্যাপক সি আর আবরার, সাংবাদিক খায়রুল আলম বকুল ও গোলাম মোর্তোজা বক্তব্য দেন। গোলটেবিলে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরাও উপস্থিত ছিলেন। মান্না বলেন, দেশের বড় দুই রাজনৈতিক দলের নেতা-কর্মীরা ছাত্র রাজনীতির নামে মাস্তানি, ভর্তি ও টেন্ডার বাণিজ্য করছেন। বর্তমানে দেশে গণতন্ত্রের নামে নীতিহীনতার চর্চা চলছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে ভালো ফলাফলের মাধ্যমে সরকার প্রচারণা চালাচ্ছে। সরকারকে বুঝতে হবে শিক্ষা কোনো রাজনীতির বিষয় নয়। শিক্ষাবিদদের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ফলাফল স্ফীতির কারণে বর্তমানে জিপিএ-৫ প্রাপ্তির হার বাড়ছে।
আসিফ নজরুল বলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে একজন ভালো, সৎমানুষ হিসেবে ভেবেছিলাম। যারা পরীক্ষার খাতায় বেশি নম্বর দেওয়ার পরামর্শ দেন তিনি অসৎ মানুষদের একজন।

 


আপনার মন্তব্য

Bangladesh Pratidin

Bangladesh Pratidin Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com