শুক্রবার, ৩০ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর সম্মাননায় ‘লোকোৎসব’

সাংস্কৃতিক প্রতিবেদক

প্রধানমন্ত্রীর সম্মাননায় ‘লোকোৎসব’

উদীচী শিল্পীগোষ্ঠীর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল টিএসসিতে আয়োজিত অনুষ্ঠানে সংগীত পরিবেশন করা হয় -বাংলাদেশ প্রতিদিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ এবং ‘আইসিটির টেকসই উন্নয়ন পুরস্কার’ অর্জন করায় তিন দিনব্যাপী লোকোৎসব শুরু করেছে সাংস্কৃতিক সংগঠন ‘বাংলার মুখ’। গতকাল বিকালে শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে শুরু হয় তিন দিনব্যাপী এই উৎসব। এতে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

নীল আকাশে রংবেরঙের বেলুন উড়িয়ে এ লোকোৎসবের উদ্বোধন করেন আসাদুজ্জামান নূর। সংগঠনের সভাপতি সাইফুল আজম বাশারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক, নাট্যজন এস এম মহসিনসহ আরও অনেকে। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সনজীব দাস অপু। 

উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত : গতকাল প্রতিষ্ঠার ৪৭ বছর অতিক্রম করে শোষণ-বঞ্চনার বিরুদ্ধে সোচ্চার, মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ অসাম্প্রদায়িক, মৌলবাদমুক্ত সংগঠন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। ‘শিল্প-সংস্কৃতি-সংগ্রাম, আমাদের যুদ্ধ অবিরাম’-এ স্লোগানকে ধারণ করে পালিত হলো উদীচী শিল্পীগোষ্ঠীর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে আয়োজন করা হয় বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। বিকাল ৪টায় অনুষ্ঠানমালার উদ্বোধন ঘোষণার পর জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

রজনীকান্ত সেন স্মরণে আলোচনা : বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমি, সিরাজগঞ্জের ব্যবস্থাপনায় এবং রজনীকান্ত সংসদ ও পাঠাগার, বেলকুচির সহযোগিতায় অনুষ্ঠিত হলো গীতিকবি রজনীকান্ত স্মরণে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। গতকাল বিকালে সিরাজগঞ্জের বেলকুচির কবি রজনীকান্ত মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় এ আয়োজন।

সর্বশেষ খবর