শনিবার, ২৯ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

নির্বাচন বাতিল করে আমাকে বিজয়ী করা হোক : ট্রাম্প

প্রতিদিন ডেস্ক

নির্বাচন বাতিল করে আমাকে বিজয়ী করা হোক : ট্রাম্প

মার্কিন নির্বাচনের আর মাত্র ১০ দিন বাকি। কিন্তু নির্বাচনের আগে হাস্যরসাত্মক কথা বলার জুড়ি মেলা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের। বৃহস্পতিবার ওহাইও অঙ্গরাজ্যে এক নির্বাচনী সমাবেশে ট্রাম্প বলে বসলেন, ‘এই নির্বাচন বাতিল করা হোক এবং আমাকে বিজয়ী ঘোষণা করা হোক।’ ট্রাম্প বলেন, ‘এই মুহূর্তে আমি ভাবছিলাম, আমাদের নির্বাচন বাতিল করা উচিত এবং আমাকে বিজয়ী ঘোষণা করা উচিত।’ ডেমোক্র্যাটিক দল মনোনীত হিলারি ক্লিনটনের উদ্দেশে ট্রাম্প বলেন, ‘তার নীতি খুব খারাপ, এ বিষয়ে আমাদের সঙ্গে বড় পার্থক্য আছে।’ নির্বাচনের সাম্প্রতিক জরিপগুলোতে নিজের প্রাধান্য ধরে রেখেছেন ডেমোক্র্যাটিক প্রার্থী হিলারি ক্লিনটন। এর মধ্যে তিনি তা মেনে নিয়ে বলেছেন জরিপে তিনি পিছিয়ে থাকলেও নির্বাচনে তিনিই জয়ী হবেন। তার অভিযোগ বেশিরভাগ মার্কিন গণমাধ্যম তার পেছনে লেগেছে বলেই জরিপগুলোতে তাকে কম জনপ্রিয়তায় দেখানো হচ্ছে।

এ ছাড়া নির্বাচনকে বিতর্কিত করার জন্যও  নানা রকম মন্তব্য করছেন ট্রাম্প। গত সপ্তাহে নির্বাচনের বৈধতা নিয়ে অনেক প্রশ্ন তুলেছেন ট্রাম্প। তিনি নির্বাচনে জালিয়াতির অভিযোগও এনেছেন। তার অভিযোগ,  ভোট কারচুপি করে তার প্রেসিডেন্ট পদ কেড়ে নেওয়া হতে পারে।

ট্রাম্পের মুখে মোদির স্লোগান! : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে ডোনাল্ড ট্রাম্প এবার নতুন চমক  দেখালেন। হিন্দিতে স্লোগান দিলেন। আর ওই  স্লোগানটা প্রত্যেক ভারতীয়র কাছে পরিচিত বলেই মনে হবে। স্লোগানটা যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতোই!

ট্রাম্প ভাঙা ভাঙা হিন্দিতে বললেন, ‘আব কি বার ট্রাম্প সরকার।’ ঠিক এ ধরনের স্লোগানই ২০১৪ সালে ভারতের সাধারণ নির্বাচনে নরেন্দ্র মোদির বিজেপি দল ব্যবহার করে। মোদির ব্যবহূত স্লোগানটি ছিল, ‘আব কি বার মোদি সরকার।’ সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, স্লোগানটি ব্যবহার করে ২৯ মিনিটের একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। যুক্তরাষ্ট্রকেন্দ্রিক সংগঠন রিপাবলিকান হিন্দু কোয়ালিশন (আরএইচসি) ওই বিজ্ঞাপন প্রচার করছে।

অল্পের জন্য বেঁচে গেলেন ট্রাম্পের রানিংমেট : রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্পের রানিংমেট মাইক  পেন্সের নির্বাচনী প্রচার কাজে ব্যবহূত বিমান নিউইয়র্কের লাগুয়ারডিয়া বিমানবন্দরে অবতরণের পর রানওয়ে থেকে ছিটকে পড়ে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় বিমানে পেন্স ও বিভিন্ন পর্যায়ের  লোকজন ছিলেন। তবে তারা প্রাণে বেঁচে গেছেন। বিমানে থাকা মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর প্রযোজক ল্যান্ডারস বলেন, ‘বিমানটি রানওয়েতে অবতরণের পর ছিটকে পড়ে যায়। তবে বিমানের আরোহীদের কারও কোনো ক্ষতি হয়নি। গভর্নর ও অন্যরা নিরাপদ আছেন। বোয়িং ৭৩৭ বিমানটি রানওয়ে  থেকে সম্পূর্ণভাবে ছিটকে পড়ে। বিবিসি।

সর্বশেষ খবর