শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২০ জানুয়ারি, ২০২০ ২৩:৫৩

জনগণকে উন্নয়ন যাত্রায় শামিল হতে হবে : রাষ্ট্রপতি

গাজীপুর প্রতিনিধি

জনগণকে উন্নয়ন যাত্রায় শামিল হতে হবে : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, উন্নয়নকে এগিয়ে নিতে জনগণকে ইতিবাচক, আধুনিক ও বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন যাত্রায় শামিল হতে হবে। স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক, প্রগতিশীল, সৃজনশীল হিসেবে গড়ে তুলতে এবং সমাজকে এগিয়ে নিতে।

গতকাল বিকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে চার দিনব্যাপী বাংলাদেশ স্কাউটস আয়োজিত ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজের পরিপূর্ণতা দানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ভিশন ২০২১’ ‘ভিশন ২০৪১’ এবং শতবর্ষ মেয়াদি ‘ব-দ্বীপ পরিকল্পনা ২১০০’ গ্রহণ করেছেন। জাতিসংঘ ‘টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০’ অর্জনসহ ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করা এসব মহাপরিকল্পনার উদ্দেশ্য। তবে উন্নয়নকে এগিয়ে নিতে জনগণকে ইতিবাচক, আধুনিক ও বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন যাত্রায় শামিল হতে হবে। স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক, প্রগতিশীল, সৃজনশীল হিসেবে গড়ে তোলতে এবং সমাজকে এগিয়ে নিতে পারে। রাষ্ট্রপতি কাব স্কাউট ও স্কাউটারদের উদ্দেশে বলেন, আগামী দিনে তোমরাই বাংলাদেশকে নেতৃত্ব দেবে। তোমরাই জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, ধর্মনিরপেক্ষ উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করবে। বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, বাংলাদে স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুদকের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী সাংগঠনিক কমিটির সভাপতি ও নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর বক্তব্য রাখেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, পুলিশ সুপার শামসুন্নাহারসহ অন্যরা। এ সময় ৭০৩ জন স্কাউটকে স্কাউটের সর্বোচ্চ পদক প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড ও ১২ জন রোভার স্কাউটকে প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রদান করেন রাষ্ট্রপতি। আগামী ২৪ জানুয়ারি কাব ক্যাম্পুরী শেষ হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর