বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

ইউএনও-উপজেলা চেয়ারম্যানের দিকে তেড়ে গেলেন এমপি

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার গতকালের একটি সভায় স্থানীয় এমপি আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা চেয়ারম্যানের দিকে তেড়ে যান বলে অভিযোগ পাওয়া গেছে।

সভায় অংশগ্রহণকারী প্রত্যক্ষদর্শীরা জানান, দক্ষিণ চট্টগ্রামের (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের এমপি আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী গতকাল সাতকানিয়া উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় নির্দিষ্ট সময়ের প্রায় দুই ঘণ্টা পর যোগ দেন। এমপি যখন সভায় প্রবেশ করেন তখন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে আলম সভার সভাপতির সমাপনী বক্তব্য রাখছিলেন। এ সময় সভা কক্ষে প্রবেশ করেই এমপি তেড়ে যান ইউএনওর দিকে। ইউএনও কেন ছুটে গিয়ে তাকে স্বাগত জানাননি সেজন্য ক্ষোভ ঝাড়েন এমপি। এ সময় ইউএনও ‘সভাপতির বক্তব্য রাখার কারণে স্বাগত জানাতে পারেননি’ জানিয়ে দুঃখ প্রকাশ করলেও এমপি তাকে উপর্যুপরি ভর্ৎসনা করেন।

এমপির এমন আচরণের সময় সভায় উপদেষ্টা হিসেবে যোগ দেওয়া পার্শ্ববর্তী সংসদীয় এলাকার এমপি নজরুল ইসলাম চৌধুরীর মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়। এরপর শুরু হয় উপজেলা সমন্বয় কমিটির সভা। এ সময় সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মোতালেব সিআইপি পূর্ববর্তী সভায় এমপির আচরণের বিষয়ে বক্তব্য শুরু করতেই তাঁর ওপর ক্ষিপ্ত হন নদভী। উপজেলা চেয়ারম্যানকে উদ্দেশ করে বলেন, ‘আমাকে রাজনীতি শেখাবেন না, আমার বিরুদ্ধে খেলতে আসবেন না।’ এ অবস্থায় মোতালেব পাল্টা কিছু বলতে চাইলে এমপি আরও ক্ষিপ্ত হয়ে তার প্রতি মারমুখী হন। উদ্ভূত পরিস্থিতিতে এমপি নজরুল ইসলাম চৌধুরী ও পৌর মেয়র মোহাম্মদ জুবায়েরের হস্তক্ষেপে পরিস্থিতি নিযন্ত্রণে এলেও ১৭টি ইউনিয়নের মধ্যে ১২টি ইউনিয়নের চেয়ারম্যান সভা ত্যাগ করেন। পরে তাদের বুঝিয়ে ফের সভায় যোগ দেয়ানোর পর সন্ধ্যায় সভাটি শেষ হয়।

মধ্যস্থতাকারী এমপি নজরুল অবশ্য বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘তেমন বড় ধরনের কিছু হযনি। টুকটাক বাক্য বিনিময়, ভুল বোঝাবুঝি হয়েছে। সভা শেষে উপজেলা চেয়ারম্যান ও এমপি কোলাকুলি করেছেন। ইউএনও এমপিকে রিসিভ না করায় দুঃখ প্রকাশ করেছেন। পরে সভা শান্তিপূর্ণভাবে শেষ হয়’ বলে জানান এই এমপি।?

উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি অবশ্য বলেন, ‘সভায় এমপির বক্তব্যে যাতে ইউএনওসহ সরকারি কর্মকর্তারা কষ্ট না পান, সেজন্য আমি কিছু কথা বলতে চেয়েছিলাম। এটি এমপির বিরুদ্ধে কোনো কথা ছিল না। তবুও তিনি ভুল বুঝলেন। পরে এমপি নজরুল ইসলাম চৌধুরীর মধ্যস্থতায় বিষয়টি শান্তিপূর্ণ সমাধান হয়। আমরা কোলাকুলিও করেছি।

আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভীর সঙ্গে এ ব্যাপারে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

সর্বশেষ খবর