শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

ভালুকায় বালুভর্তি ট্রাক নিয়ে ভেঙে পড়ল বেইলি ব্রিজ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকা-মল্লিকবাড়ি সড়কের বেইলি ব্রিজ দিয়ে যাওয়ার সময় ব্রিজ ভেঙে বালু বোঝাই ১০ চাকার একটি ট্রাক নদীতে পড়ে গেছে। ফলে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে যানবাহনগুলোকে প্রায় ৩০ কিলোমিটার পথ ঘুরে চলাচল করতে হচ্ছে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্রিজটি ঝুঁকিপূর্ণ, ৫ টনের অধিক মালামাল নিয়ে ব্রিজটি দিয়ে যান চলাচল নিষিদ্ধ থাকলেও সে নিষেধ উপেক্ষা করে আসছিল সবাই। গতকাল সকালে অতিরিক্ত বালু ভর্তি একটি ট্রাক খিরু নদীর ওই ব্রিজটিতে উঠলে বেইলি ব্রিজটি ভেঙে নদীতে পড়ে যায়। এ সময় ট্রাকের চালক ও সহকারী দ্রুত বের হয়ে পালিয়ে যেতে পারলেও ব্রিজ দিয়ে হেঁটে যাওয়া স্কুলছাত্র শাকিল আহত হয়েছে। দুর্ঘটনার পর থেকে মল্লিকবাড়ি, ডাকাতিয়া, অঙ্গারগাড়া ও সখিপুরের যানবাহনগুলো সিডস্টোর হয়ে ঘুরে এসে মল্লিকবাড়ি মোড় দিয়ে যাতায়াত করছে। সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থলে বেইলি ব্রিজের মিস্ত্রি পাঠিয়েছি।

আমাদের কাছে বরমি সড়কের একটি অতিরিক্ত বেইলি ব্রিজ রয়েছে সেটা খুলে আশা করছি আজ-কালের মধ্যেই মেরামত কাজ শুরু হবে। তাছাড়া এখানে আমরা স্থায়ী পিসি গার্ডার ব্রিজ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি।’

সর্বশেষ খবর