বুধবার, ২৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
মতিঝিল থানার নাশকতা মামলা

জামায়াতের আমিরসহ ১৮৬ জনের বিচার শুরু

আদালত প্রতিবেদক

রাজধানীর মতিঝিল থানার নাশকতার এক মামলায় জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানসহ ১৮৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। একই সঙ্গে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২২ মার্চ দিন ধার্য করা হয়েছে। গতকাল ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আসাদুজ্জামান নূর এ আদেশ দেন। ফলে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়।

এর আগে আসামিদের পক্ষে আইনজীবী আবদুর রাজ্জাক অব্যাহতি (ডিসচার্জ) চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে অভিযোগ গঠনের আর্জি জানানো হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন। মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান আযাদ, শিবিরের সাবেক সভাপতি ফখরুদ্দিন মানিক, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ডা. নেছার উদ্দিন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান, বাংলাদেশ ছাত্রশিবিরের প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহিয়া, ডা. সামিউল হক ফারুকী, জামায়াতে ইসলামীর রোকন ডা. টি এম জাফর উল্লাহ, বুয়েট ছাত্রশিবিরের সাবেক সভাপতি মইনুল ইসলাম, সেক্রেটারি জহিরুল ইসলাম, তৌহিদুল ইসলাম, কে আই এম ইকবাল, আবু হুসাইন, হোসনে মোবারক প্রমুখ।

মামলা সূত্রে জানা গেছে, রাজধানীর মতিঝিল এলাকায় সরকারবিরোধী মিছিল থেকে পুলিশের গাড়িতে ককটেল বিস্ফোরণ এবং বিআরটিসির একটি বাসে আগুন দেওয়ার অভিযোগে মতিঝিল থানার এসআই রফিকুল হাসান ৬৩ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। পরে ঘটনার তদন্ত করে ২০১৪ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করে মতিঝিল থানা পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর