শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৪০

করোনায় ফের বাড়ছে মৃত্যু

২৪ ঘণ্টায় শনাক্ত ৪৪৩, মৃত্যু ১৬

নিজস্ব প্রতিবেদক

করোনায় ফের বাড়ছে মৃত্যু

সংক্রমণ হার কম থাকলেও গত তিন দিন ধরে করোনায় ফের বাড়ছে মৃত্যু। ১৪ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদফতর আটজনের মৃত্যুর তথ্য জানালেও পরের তিন দিনই মৃত্যু বেড়েছে। ১৫ ফেব্রুয়ারি মারা যান ১১ জন, ১৬ ফেব্রুয়ারি ১৩ জন ও গতকাল ১৬ জনের মৃত্যুর তথ্য জানানো হয়। তবে সংক্রমণ হার টানা ২৩ দিন চার শতাংশের নিচে রয়েছে। ফলে দৈনিক রোগী শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয় ৪৪৩ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৬১২টি নমুনা পরীক্ষায় ৪৪৩ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ৬৭ শতাংশ। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৩৩ জন। মারা গেছেন ১৬ জন। গতকাল সকাল ৮টা পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৪১ হাজার ৮৭৭ জন। এর মধ্যে মারা গেছেন ৮ হাজার ৩১৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮৯ হাজার ২৫৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২৯ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ১২ জন ছিলেন পুরুষ ও চারজন নারী। হাসপাতালে ১৫ জনের ও বাড়িতে একজনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে আটজন ছিলেন ষাটোর্ধ্ব, চারজন পঞ্চাশোর্ধ্ব ও চারজনের বয়স ছিল ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। এর মধ্যে ১২ জনই ছিলেন ঢাকার বাসিন্দা। এ ছাড়া দুজন রংপুর, একজন চট্টগ্রাম ও একজন খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর