শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ ০০:০০ টা

সম্প্রীতি বিনষ্টকারীদের রক্ষা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, দেশে সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো রক্ষা নেই। যারা সম্প্রীতি বিনষ্ট করবে তাদের যে কোনো মূল্যে প্রতিহত করা হবে। গতকাল দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ প্রার্থনা এবং এতিমদের মধ্যে বস্ত্র ও খাবার বিতরণ অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুনামগঞ্জের শাল্লায় হিন্দুদের বাড়িঘরে হামলার পর ভুক্তভোগী পরিবার মামলা করবে কিনা সে অপেক্ষায় ছিল স্থানীয় পুলিশ প্রশাসন। তারা মামলা না করায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। মামলা নিজস্ব গতিতে চলবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, সরকারের পক্ষ থেকে তাদের সব ধরনের সহযোগিতা করা হবে। মনে রাখবেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে সাম্প্রদায়িকতা হতে দেওয়া হবে না। ঘটনায় উসকানিদাতাদের আইনের আওতায় আনা হবে। বিশৃঙ্খলা রুখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে। তিনি বলেন, এ দেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের সমান অধিকার আছে। যা যুগের পর যুগ ধরে চলে আসছে। এ শান্তি যেন কেউ নষ্ট না করতে পারে সে জন্য সরকার সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে গুরুত্ব দিচ্ছে। তারপরও কেউ কেউ ফেসবুকে পোস্ট দিয়ে ধর্ম বা চেতনায় আঘাত করার চেষ্টা করছে। এ কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো মন্তব্য করার আগে অবশ্যই সঠিকভাবে চিন্তা করতে হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এই দেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ হবে। এখানে কেউ না খেয়ে থাকবে না। সবার ঠিকানার জন্য একটি বাড়ি পাবে। প্রধানমন্ত্রী গৃহহীনদের জন্য একটি করে ঘর দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছেন। সেই অনুযায়ী তিনি কাজ করছেন।

কিছুদিনের মধ্যে তিনি ঘোষণা করবেন দেশের কোনো মানুষ গৃহহীন নেই। আমাদের দেশের মানুষ শতভাগ শিক্ষিত হবে, শতভাগ চিকিৎসা সেবা পাবে তার জন্য তিনি ব্যবস্থা গ্রহণ করেছেন। তার সুফলও আমরা পাচ্ছি। করোনা এখনো চলে যায়নি, আবারও ব্যাপকভাবে আসছে। যখনই সময় হবে সাবান দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে। যত দিন করোনা না যায় তত দিন সবাইকে মুখে মাস্ক অবশ্যই রাখতে হবে।

সর্বশেষ খবর