রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

করোনায় চলে গেলেন আরও এক চিকিৎসক সাবেক বুয়েট ভিসি

নিজস্ব প্রতিবেদক

কভিড-১৯ সংক্রমিত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পরিচালক অধ্যাপক ডা. আবুল খায়ের মোহাম্মদ শামসুজ্জামান তুষার। গতকাল সকাল ৭টায় রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. ফারুক আহমেদ বলেন, তিনি করোনায় আক্রান্ত হয়ে গত ১২ এপ্রিল থেকে চিকিৎসাধীন ছিলেন। দেশে নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে শুরু থেকেই সম্মুখ সারির একজন নিবেদিত যোদ্ধা ছিলেন অধ্যাপক ডা. শামসুজ্জামান তুষার। এককভাবে দেশে কোনো ল্যাবরেটরিতে সর্বোচ্চ সংখ্যক সাত লাখেরও বেশি নমুনা পরীক্ষা হয়েছে তার নেতৃত্বে। দেশে এক দিনে সর্বোচ্চ সংখ্যক নমুনা পরীক্ষাও হয়েছে তার নেতৃত্বে।

করোনায় বুয়েটের সাবেক ভিসি সফিউল্লাহর মৃত্যু : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক উপাচার্য অধ্যাপক এ এম এম সফিউল্লাহ। গতকাল বিকালে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অধ্যাপক সফিউল্লাহর মৃত্যু হয় বলে জানিয়েছেন বুয়েটের ছাত্র কল্যাণ উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান। তিনি গণমাধ্যমকে বলেন, ‘তিনি সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে ভর্তি ছিলেন। গতকাল তাঁর শারীরিক অবস্থা গুরুতর হলে ভ্যান্টিলেশন দেওয়া হয়। আজকে বিকাল ৫টায় মারা গেছেন।’

আজ বাদ জোহর বুয়েট ক্যাম্পাসে জানাজা শেষে পরিবারের ইচ্ছা অনুযায়ী স্থানে অধ্যাপক সফিউল্লাহকে দাফন করা হবে বলে জানান অধ্যাপক মিজানুর রহমান। ৭৪ বছর বয়সী অধ্যাপক সফিউল্লাহ স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তিনি ২০০৬ সাল থেকে ২০১০ পর্যন্ত বুয়েটের উপাচার্যের দায়িত্ব পালন করেন। পরে তিনি বেসরকারি আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বও নিয়েছিলেন।

সর্বশেষ খবর