শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৯ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৮ মে, ২০২১ ২৩:৪৪

ফেরিঘাটে ঢাকা ফেরত মানুষের ভিড় অব্যাহত

প্রতিদিন ডেস্ক

ফেরিঘাটে ঢাকা ফেরত মানুষের ভিড় অব্যাহত
Google News

অন্যান্য দিনের মতো গতকালও ঢাকামুখী হাজার হাজার মানুষের ভিড় ছিল বাংলাবাজার- শিমুলিয়া ঘাটে। নানাভাবে পাটুরিয়া ঘাটে যাত্রীরা ভোগান্তির শিকার হয়েছেন। তবে, গতকাল দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক ছিল। প্রতিনিধিদের পাঠানো খবর-

মাদারীপুর : জেলার শিবচর উপজেলার বাংলাবাজার ঘাটে ঢাকামুখী হাজার হাজার মানুষের ভিড় দেখা গেছে। করোনাভাইরাস সংক্রমণরোধে বিধিনিষেধের মধ্যেও স্বজনদের সঙ্গে ঈদ কাটিয়ে গাদাগাদি করে ফেরিতে পদ্মা পার হয়ে ঢাকাসহ আশপাশের জেলায় ফিরেন কর্মজীবী মানুষ। লকডাউনের কারণে দূরপাল্লার বাস বন্ধ থাকায় মানুষ অতিরিক্ত ভাড়া দিয়ে ভেঙে ভেঙে ঢাকা ফিরছেন। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের এজিএম শফিকুল ইসলাম বলেন, মানুষ গাদাগাদি করে ফেরিতে নদী পার হয়ে শিমুলিয়া ঘাটে আসছেন। এরপর ঢাকায় কর্মস্থলে যাচ্ছেন। এতে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা থাকছে।

মানিকগঞ্জ : পাটুরিয়া ঘাটে এসে ঢাকাগামী কর্মমুখী মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন। গতকাল ও ঢাকাগামী মানুষের চাপ ছিল ঢাকা-আরিচা মহাসড়কজুড়ে। তবে অন্যদিনের তুলনায় লোকজন কিছুটা কমছিল। এই নৌরুটের সবগুলো ফেরি সচল থাকায় যাত্রীরা স্বাভাবিকভাবেই ফেরিতে নদী পার হতে পেরেছেন।কিন্তু নদী পার হয়ে ঘাটে এসে মহাবিপাকে পড়েন তারা। পণ্যবাহী পরিবহণ, মোটরসাইকেল ভাড়া করে যাত্রীদের কর্মক্ষেত্রে যেতে হচ্ছে। সামাজিক দূরত্ব বলতে কিছুই নেই। গাদাগাদি করে লোকজন যে যেভাবে পারছেন সেভাবেই গন্তব্যে যাচ্ছেন। অনেকে দীর্ঘ পথ হেটে অসুস্থ হয়ে পড়েন। 

রাজবাড়ী : রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ফেরিঘাটে যাত্রী ও যানবাহনের চাপ সেভাবে চোখে পড়েনি। দেশের বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা যাত্রীরা ছোট ছোট যানবাহনে দৌলতদিয়া ফেরিঘাটে আসেন। সেখান থেকে পায়ে হেঁটেই ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে পাটুরিয়া যাচ্ছেন। দৌলতদিয়া ফেরিঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি বহরে ১৬টি ফেরি রয়েছে। ধারাবাহিকভাবে আমরা ফেরি চালাচ্ছি।